বাংলা নিউজ > ময়দান > বিশ্বকাপের আগে শেষ পরীক্ষা! বিস্ফোরক অল-রাউন্ডারকে ফেরাল অস্ট্রেলিয়া

বিশ্বকাপের আগে শেষ পরীক্ষা! বিস্ফোরক অল-রাউন্ডারকে ফেরাল অস্ট্রেলিয়া

বিস্ফোরক অল-রাউন্ডারকে ফেরাল অস্ট্রেলিয়া। ছবি টুইটার

ঘরের মাঠে অস্ট্রেলিয়া, ইংল্যান্ডের বিরুদ্ধে টি-২০ সিরিজ খেলেই নামবে বিশ্বকাপ খেলতে। উল্লেখ্য গতবারের টি-২০ বিশ্বকাপে অজি দলের শিরোপা জয়ে অন্যতম গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল স্টইনিসের।

শুভব্রত মুখার্জি: অস্ট্রেলিয়ার মাটিতে আর কয়েকদিন পরেই বসবে টি-২০ বিশ্বকাপের আসর। ২০২১ সালের টি-২০ বিশ্বকাপ চ্যাম্পিয়নদের প্রধান লক্ষ্য থাকবে দেশের মাটিতে গতবারের জেতা শিরোপাকে রক্ষা করে। সেই লক্ষ্যে মুখিয়ে রয়েছেন ক্রিকেটাররা। বিশ্বকাপের আগে অজিদের শেষ সিরিজ ইংল্যান্ড দলের বিরুদ্ধে। আর সেই সিরিজের জন্য ঘোষিত অস্ট্রেলিয়া দলে প্রত্যাবর্তন ঘটল তাদের স্টার অলরাউন্ডার মার্কাস স্টইনিস, কেন রিচার্ডসন এবং অ্যাস্টন অ্যাগারের। বিশ্বকাপের আগে এই সিরিজের মধ্যে দিয়েই কার্যত টিম কম্বিনেশন চূড়ান্ত করে নিতে চাইছেন অজি টিম ম্যানেজমেন্ট।

ঘরের মাঠে অস্ট্রেলিয়া, ইংল্যান্ডের বিরুদ্ধে টি-২০ সিরিজ খেলেই নামবে বিশ্বকাপ খেলতে। উল্লেখ্য গতবারের টি-২০ বিশ্বকাপে অজি দলের শিরোপা জয়ে অন্যতম গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল স্টইনিসের। স্টোয়নিস তার 'সাইড স্ট্রেন' অর্থাৎ দেহের পার্শ্ব চোটের কারণে খেলতে পারেননি। এবার চোট মুক্ত হওয়ার পরে ফের তাকে দলে ফিরিয়েছেন নির্বাচকরা।

অন্যদিকে পেসার কেন রিচার্ডসন এবং স্পিনার অ্যাস্টন অ্যাগারকে ওয়েস্ট ইন্ডিজ সিরিজের পরে বিশ্রাম দেওয়া হয়েছিল। তাদেরকেও ফেরত আনা হয়েছে দলে। তবে সিরিজ থেকে বিশ্রাম দেওয়া হয়েছে অ্যাডাম জাম্পা, জস হ্যাজেলউড, মিচেল স্টার্ক এবং প্যাট কামিন্সকে। বিশ্বকাপের কথা মাথায় রেখেই প্রথম সারির এই বোলারদের চোটের হাত থেকে রক্ষা করতেই এই সিদ্ধান্ত ক্রিকেট অস্ট্রেলিয়ার। রবিবার পার্থে প্রথম ম্যাচে মুখোমুখি হবে দুই দল। বিশ্রাম দেওয়া হয়েছে অলরাউন্ডার গ্লেন ম্যাক্সওয়েলকেও। তবে বিশ্রাম দেওয়া এই ক্রিকেটারদেরকে পরের সপ্তাহে ক্যানবেরার ম্যাচে দলে ফেরানো হতে পারে। দলে জায়গা করে নিয়েছেন অলরাউন্ডার ক্যামেরুন গ্রিনও। তবে গ্রিন হয়ত বিশ্বকাপে দলে জায়গা পাবেন না। পার্থের ম্যাচের জন্য দলে নেওয়া হয়েছে স্পিনার মাইকেল সোয়াপসনকেও।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

মেষ, বৃষ, মিথুন, কর্কটের আজকের দিনটি কেমন কাটবে? জানুন ২৯ ফেব্রুয়ারির রাশিফল ফের বৃষ্টি শুরু শনিবার থেকে, রবিবার বাংলার ১১ জেলায় বর্ষণ, কোথায় কোথায় হবে? ‘আমার ডিভোর্স হয়ে গেছে’, শাক্যর সঙ্গে কেন ভাঙল বিয়ে? প্রথমবার জবাব শোলাঙ্কির ভারতীয় নৌসেনার মহড়া শেষ হতেই মলদ্বীপ ছাড়ল চিনের ‘গুপ্তচর জাহাজ’- রিপোর্ট BPL 2024: ফাইনালের আগে বাংলাদেশ প্রিমিয়র লিগে সব থেকে বেশি রান তামিমের, সেরা পাঁচের ধারে-কাছে নেই শাকিব হাড্ডাহাড্ডি লড়াই, ৫৫ রানে পিছিয়ে আয়ারল্যান্ড, ফিরল ১০০ বছর আগের স্মৃতি নিয়োগ দুর্নীতির 'সেতু' ছিলেন প্রসন্ন, ২০০টি অ্যাকাউন্ট, লেনদেন জানলে ঘুম উড়বে রাজ্যপালের আতিথেয়তায় রাজভবনে রাত কাটাবেন মোদী, আর কোথায় কর্মসূচি? ISRO-র অ্যাডে 'চিনের ছবি বসাল DMK', মোদী তোপ দাগতেই বলল ‘সত্যিটা স্বীকার করুন’ ‘জীবনের সেরা কোলাব..’,চুপিচুপি বিয়ে সারলেন ‘রাসোরে মে কৌন থা’ খ্যাত যশরাজ মুখাটে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.