বাংলা নিউজ > ময়দান > অ্যাসেজের আগেই রশিদদের বিরুদ্ধে ঘরের মাঠে একটি টেস্ট খেলবেন স্মিথরা
অ্যাসেজের প্রস্তুতি হিসেবে আফগানিস্তানের বিরুদ্ধে একটি টেস্ট খেলবে অস্ট্রেলিয়া।
অ্যাসেজের প্রস্তুতি হিসেবে আফগানিস্তানের বিরুদ্ধে একটি টেস্ট খেলবে অস্ট্রেলিয়া।

অ্যাসেজের আগেই রশিদদের বিরুদ্ধে ঘরের মাঠে একটি টেস্ট খেলবেন স্মিথরা

  • ক্রিকেট অস্ট্রেলিয়া জানিয়েছে ২৭ নভেম্বর আফগানদের বিপক্ষে একটি টেস্ট খেলবে টিম পেইনরা। ম্যাচটি খেলা হবে হোবার্টে।

এ বছরের শেষেই রয়েছে ঐতিহাসিক অ্যাসেজ সিরিজ। হাই প্রোফাইল সেই সিরিজে নামার আগে অজিরা নিজেদের একটু ঝালিয়ে নিতেই রশিদ খানদের বিরুদ্ধে ঘরের মাঠে একটি টেস্ট খেলবে। প্রসঙ্গত অস্ট্রেলিয়ায় আগের বছরই অর্থাৎ ২০২০ সালে আফগানিস্তানের বিপক্ষে টেস্ট খেলার কথা ছিল।

করোনার কারণে সেই টেস্ট স্থগিত স্থগিত করে দিতে হয়। সে বার সুযোগ না পেলেও এ বার আর সুযোগ হাতছাড়া হচ্ছে না রশিদ খানদের। চলতি বছরে নভেম্বরেই হবে সেই টেস্ট। উল্লেখ্য ডিসেম্বর-জানুয়ারিতে অ্যাসেজের সূচিও চূড়ান্ত হয়ে গিয়েছে।

ক্রিকেট অস্ট্রেলিয়া জানিয়েছে, ২৭ নভেম্বর আফগানদের বিপক্ষে একটি টেস্ট খেলবে স্টিভ স্মিথরা। ম্যাচটি খেলা হবে হোবার্টে। এর পরই চিরপ্রতিদ্বন্দ্বী ইংল্যান্ডের বিপক্ষে ঐতিহ্যবাহী অ্যাসেজ শুরু হবে ৮ ডিসেম্বর, ব্রিসবেনে।

এখনও পর্যন্ত অ্যাসেজের যে সূচি দেওয়া হয়েছে, সেটা অনুযায়ী প্রথম টেস্ট হওয়ার কথা ব্রিসবেনের গাব্বায়। অ্যাডিলেডে দ্বিতীয় টেস্ট হওয়ার কথা। তবে এটি দিন-রাতের টেস্ট হবে। মেলবোর্ন এবং সিডনিতে তৃতীয় এবং চতুর্থ টেস্ট হওয়ার কথা রয়েছে। আর শেষ টেস্টটি পারথে হবে। আর অ্যাসেজের প্রস্তুতি হিসেবেই নভেম্বরে আফগানিস্তানের বিরুদ্ধে সিরিজ খেলার কথা রয়েছে অস্ট্রেলিয়ার।

বন্ধ করুন