বাংলা নিউজ > ময়দান > WC-এর আগে ভারতে T20 সিরিজ অজিদের, ২০২৩-র শেষ অবধি সিরিজ নেই বাংলাদেশ-পাকের সঙ্গে
টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ভারতে আসবে অস্ট্রেলিয়া।
টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ভারতে আসবে অস্ট্রেলিয়া।

WC-এর আগে ভারতে T20 সিরিজ অজিদের, ২০২৩-র শেষ অবধি সিরিজ নেই বাংলাদেশ-পাকের সঙ্গে

  • অস্ট্রেলিয়া ২০২২-২৩-এর ক্রিকেট সূচি প্রকাশ করেছে। তাতে পরের বছরের শেষ পর্যন্ত যে সূচি রয়েছে, তাতে বাংলাদেশ এবং পাকিস্তানের বিরুদ্ধে কোনও সিরিজ নেই অজিদের। এই বছর সেপ্টেম্বরে টি-টোয়েন্টি সিরিজ খেলতে ভারতে আসবে অস্ট্রেলিয়া।

অস্ট্রেলিয়ায় বিশ্বকাপ খেলতে যাওয়ার আগে ঘরের মাঠে অজিদের বিরুদ্ধে ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে ভারত। সেপ্টেম্বরে ভারতে আসবে অস্ট্রেলিয়া। ২০২১ টি-টোয়েন্টিতে বিশ্ব চ্যাম্পিয়নরা নিঃসন্দেহে এ বার আত্মবিশ্বাসী। একেই তাদের ঘরের মাঠে এ বার টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলা। তার উপর আবার গত বারের চ্যাম্পিয়ন তারা। যে কারণে ভারতও চাইছে, সংক্ষিপ্ত ওভারের বিশ্বকাপের আগে নিজেদের প্রস্তুত করতে অজিদের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ খেলে ঝালিয়ে নিতে।

অস্ট্রেলিয়া ২০২২-২৩-এর ক্রিকেট সূচি প্রকাশ করেছে। তাতে পরের বছরের শেষ পর্যন্ত যে সূচি রয়েছে, তাতে বাংলাদেশ এবং পাকিস্তানের বিরুদ্ধে কোনও সিরিজ নেই অজিদের। জুন-জুলাইয়ে শ্রীলঙ্কায় গিয়ে তাদের বিরুদ্ধে ৩টি করে ম্যাচের টি-টোয়েন্টি এবং ওডিআই সিরিজ খেলার কথা রয়েছে অস্ট্রেলিয়ার। এ ছাড়াও ২টি টেস্ট ম্যাচের সূচিও রয়েছে।

আরও পড়ুন: ওদের বাদই কেন দেওয়া হয়েছিল! ‘কুলচা’ জুটিকে ভারতীয় দলে ফেরানোর দাবি ভাজ্জির

আরও পড়ুন: ২০২২-এ ভারতের বড় ইভেন্ট T20 WC, আর কি সিরিজ খেলবেন রোহিতরা? দেখে নিন পুরো সূচি

অগস্ট এবং সেপ্টেম্বরে আবার ঘরের মাঠে জিম্বাবোয়ে এবং নিউজিল্যান্ডের বিরুদ্ধে তিনটি করে ওডিআই ম্যাচ খেলে অজিদের ভারত সফরে আসার কথা। ভারতে তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলে তারা দেশে ফিরে গিয়ে বিশ্বকাপের ঠিক আগে অক্টোবরের শুরুতে ওয়েস্ট এবং ইংল্যান্ডের বিরুদ্ধে মোট ৬টি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে। অক্টোবর-নভেম্বর মিলিয়ে অস্ট্রেলিয়াতেই বসবে টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর।

বিশ্বকাপের পর নভেম্বরে আবার ইংল্যান্ডের বিরুদ্ধে ঘরের মাঠে ৩টি ওডিআই খেলবে অজিরা। এর পর ডিসেম্বর-জানুয়ারিতে নিজেদের দেশেই ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ২টি টেস্ট এবং দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ৩টি টেস্ট খেলবে তারা।

এর পর ফের ভারত সফরে আসবে অজিরা। ফেব্রুয়ারি-মার্চ মিলিয়ে তারা ভারতের বিরুদ্ধে ৪টি টেস্ট ম্যাচ খেলবে। জুন-জুলাইয়ে রয়েছে ইংল্যান্ডের বিরুদ্ধে অ্যাসেজ সিরিজ। অগস্টে দক্ষিণ আফ্রিকায় পাঁচটি সাদা-বলের ম্যাচ খেলার কথা রয়েছে। অক্টোবর-নভেম্বরে আবার ভারতে ওডিআই বিশ্বকাপ রয়েছে।

বন্ধ করুন