বাড়ি > ময়দান > অস্ট্রেলিয়ার ইংল্যান্ড সফরে সিলমোহর, ব্রিটেনে পৌঁছে কোয়ারান্টাইনে থাকতে হবে না স্মিথদের
ইংল্যান্ড সফরে ওয়ান ডে ও টি-২০ সিরিজ খেলবে অস্ট্রেলিয়া। ছবি- গেটি ইমেজেস।
ইংল্যান্ড সফরে ওয়ান ডে ও টি-২০ সিরিজ খেলবে অস্ট্রেলিয়া। ছবি- গেটি ইমেজেস।

অস্ট্রেলিয়ার ইংল্যান্ড সফরে সিলমোহর, ব্রিটেনে পৌঁছে কোয়ারান্টাইনে থাকতে হবে না স্মিথদের

  • ব্রিটিশদের বিরুদ্ধে দু'টি সীমিত ওভারের সিরিজ খেলবেন অজিরা।

সেপ্টেম্বরে অস্ট্রেলিয়ার ইংল্যান্ড সফরে সিলমোহর পড়ল অবশেষে। ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের তরফে দু'টি সীমিত ওভারের সিরিজের জন্য অজিদের ইংল্যান্ডে আসার কথা সরকারিভাবে জানিয়ে দেওয়া হয়।

প্রাথমিকভাবে জুলাইয়ে ইংল্যান্ড সফরে উড়ে যাওয়ার কথা ছিল অস্ট্রেলিয়া দলের। তবে করোনা মহামারির জন্য তা সম্ভব হয়নি। সম্প্রতি ইসিবি সাফল্যের সঙ্গে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টেস্ট সিরিজ আয়োজন করেছে। এখনও পর্যন্ত পাকিস্তানের বিরুদ্ধে টেস্ট সিরিজও অনুষ্ঠিত হচ্ছে নির্বিঘ্নে। সেকারণেই ক্রিকেট অস্ট্রেলিয়া ইংল্যান্ডে দল পাঠাতে রাজি হয়েছে।

ইংল্যান্ডে ৩টি টি-২০ ও ৩ ম্যাচের ওয়ান ডে সিরিজ খেলবে অস্ট্রেলিয়া। ৪ সেপ্টেম্বর শুরু হবে টি-২০ সিরিজ। পরের দুটি টি-২০ খেলা হবে যথাক্রমে ৬ ও ৮ সেপ্টেম্বর। তিনটি ম্যাচই অনুষ্ঠিত হবে সাউদাম্পটনে। 

ওয়ান ডে ম্যাচগুলি খেলা হবে ম্যাঞ্চেস্টারে। তিনটি একদিনের আন্তর্জাতিক ম্যাচ খেলা হবে যথাক্রমে ১১, ১৩ ও ১৬ সেপ্টেম্বর। ব্রিটেনের সরকারি নিয়ম অনুযায়ী অস্ট্রেলিয়া থেকে ইংল্যান্ডে প্রবেশ করলে ওদেশে পৌঁছনোর পর কোয়ারান্টাইনে থাকা বাধ্যতামূলক নয়।

অস্ট্রেলায় দল ২৪ অগস্ট ইংল্যান্ডে পৌঁছতে পারে। ডার্বিশায়ারে নামার পর ২৭ অগস্ট সাউদাম্পটনে পৌঁছবেন অজিরা। সাউদাম্পটনেই নিজেদের মধ্যে একটি ৫০ ওভারের ও তিনটি ২০ ওভারের প্রস্তুতি ম্যাচ খেলবে অস্ট্রেলিয়া।

বন্ধ করুন