বাংলা নিউজ > ময়দান > Australia vs India: বিরাটকে ডেকে নিয়ে রান-আউট, খুনের হুমকি রাহানেকে

শুভব্রত মুখার্জি

অ্যাডিলেডে প্রথম টেস্টের প্রথম দিন ভারতের স্কোর তখন ১০০ রানে ৩ উইকেট। উইকেটে তখন জুটি বাঁধেন ভারতের অধিনায়ক বিরাট কোহলি এবং সহ-অধিনায়ক আজিঙ্কা রাহানে। তাঁদের জুটি ধীরে ধীরে ভারতকে শক্ত ভিতের উপর প্রতিষ্ঠিত করে। তাঁদের ব্যাটিং দেখে মনে হচ্ছিল কোনও অজি বোলার তাঁদেরকে আউট করতে পারবেন না। যদি তাঁরা আউট হন তাহলে একমাত্র রান-আউটেই হতে পারেন। আর দুর্ভাগ্যজনকভাবে সেই ঘটনার সাক্ষী থাকে ভারতী দলের সমর্থকরা।

স্কোর বোর্ডে তখন ১৮৮ রান। রাউন্ড দ্য উইকেট বল করছেন ন্যাথন লিয়ঁ। তাঁর বল মিড অফে ঠেলে দিয়েই বিরাটকে রানের জন্য ডাক দেন রাহানে। বিরাট সাড়া দিয়ে এগিয়েও যান। তারপরেই ভুল বুঝে বিরাটকে ক্রিজে ফিরতে বলেন। কিন্তু ততক্ষণে অনেক দেরি হয়ে গিয়েছে। রান-আউট হয়ে ৭৪ রানেই প্যাভিলিয়নে ফিরতে হয় বিরাটকে। তারপরেই মাঠে বিরাটের কাছে প্রকাশ্যেই ক্ষমা চান রাহানে। কিন্তু এখানেই ব্যাপারটি থেমে থাকেনি। নেটিজেনদের রোষের শিকার হতে হয় অজিঙ্কাকে। এমনকি তাঁকে দেওয়া হয় প্রাণনাশের হুমকিও।

রাহানের পরিবার, বাবা-মাকে চরম অশ্লীল গালিগালাজের সম্মুখীন হতে হয়। তারকা ক্রিকেটারের উদ্দেশ্যে অভিশাপও দিতে দেখা যায় অনেককে। রাহানের মৃত্যুকামনাও করতে দেখা যায় অনেককে। ভারত দ্বিতীয় দিনের শুরুতেই অল-আউট হয়ে যায় ২৪৪ রানে। শেষ ৪ উইকেট পড়ে মাত্র ১১ রানে। তারপরেই অকথ্য গালিগালাজের শিকার হন রাহানে।

বন্ধ করুন