বাংলা নিউজ > ময়দান > বক্সিং ডে টেস্ট জয়ের টার্নিং পয়েন্ট কোনটি? সাফ জবাব রবি শাস্ত্রীর
অজিঙ্কা রাহানে এবং রবি শাস্ত্রী। (ছবি সৌজন্য, টুইটার @BCCI)
অজিঙ্কা রাহানে এবং রবি শাস্ত্রী। (ছবি সৌজন্য, টুইটার @BCCI)

বক্সিং ডে টেস্ট জয়ের টার্নিং পয়েন্ট কোনটি? সাফ জবাব রবি শাস্ত্রীর

  • মেলবোর্নে অস্ট্রেলিয়াকে ৮ উইকেটে পরাজিত করে টেস্ট সিরিজে সমতা ফেরায় টিম ইন্ডিয়া।

অ্যাডিলেড টেস্টের ভরাডুবি থেকে ঘুরে দাঁড়িয়ে মেলবোর্নে দুরন্ত জয় টিম ইন্ডিয়ার। কোচ শাস্ত্রীর কথায়, ক্রিকেটের ইতিহাসে এটাই ‘গ্রেটেস্ট কামব্যাক’। বাস্তবিকই অ্যাডিলেডের দ্বিতীয় ইনিংসে ৩৬ রানে অল-আউট হওয়া দল কোহলিকে ছাড়া মাঠে নেমে এমন অনবদ্য জয় তুলে নেবে, এটা ভাবা সহজ ছিল না মোটেও।

শাস্ত্রী অবশ্য ভারতের এমন জয়ের টার্নিং পয়েন্ট কোনটি, তা জানাতে কুণ্ঠা বোধ করেননি। টিম ইন্ডিয়ার হেড কোচের মতে, ক্যাপ্টেন রাহানের সেঞ্চুরিই ছিল ম্যাচের টার্নিং পয়েন্ট।

তাঁর কথায়, ‘আমি মনে করি যে রাহানের ইনিংসটাই টার্নিং পয়েন্ট। এমন বড় মঞ্চে ও যে রকম নিষ্ঠা দেখিয়েছে, অসাধারণ।’

রাহানের ইনিংসকে টার্নিং পয়েন্ট বাছার কারণও জানিয়েছেন শাস্ত্রী। তিনি বলেন, ‘রাহানে যখন ব্যাট করতে আসে, আমরা ৬০ (৬১) রানে ২ উইকেট হারিয়েছি। তার পর সম্ভবত ব্যাটসম্যানদের জন্য সবথেকে কঠিন দিনে ৬ ঘণ্টা ব্যাট করা, অনবদ্য মনোসংযোগ ওর। সারা দিন আকাশ মেঘাচ্ছন্ন ছিল। সেই অবস্থায় ও ৬ ঘন্টা লড়াই চালায়। তাই আমার মতে, রাহানের ইনিংসটাই ছিল ম্যাচের টার্নিং পয়েন্ট।'

উল্লেখ্য, অ্যাডিলেড টেস্টে হেরে ভারত ৪ ম্যাচের টেস্ট সিরিজে ০-১ ব্যবধানে পিছিয়ে পড়েছিল। মেলবোর্নে দ্বিতীয় টেস্টে জয় তুলে নিয়ে সিরিজে ১-১ সমতা ফেরাল টিম ইন্ডিয়া। ৭ জানুয়ারি থেকে সিডনি ক্রিকেট গ্রাউন্ডে খেলা হবে সিরিজের তৃতীয় টেস্ট।

বন্ধ করুন