বাংলা নিউজ > ময়দান > Australia vs India: সিডনি টেস্টের আগে ভারতীয় দলকে ভেঙে দেওয়ার প্রচেষ্টা! ৫ ক্রিকেটারের পাশে BCCI
পৃথ্বী শ। ছবি- রয়টার্স।
পৃথ্বী শ। ছবি- রয়টার্স।

Australia vs India: সিডনি টেস্টের আগে ভারতীয় দলকে ভেঙে দেওয়ার প্রচেষ্টা! ৫ ক্রিকেটারের পাশে BCCI

  • ঋষভ পন্ত, শুভমন গিল-সহ পাঁচ ভারতীয় ক্রিকেটারকে আইসোলেশনে পাঠিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া।

তৃতীয় টেস্টের আগে আইসোলেশনে পাঠানো পাঁচ ভারতীয় ক্রিকেটারের পাশে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছে বিসিসিআই। সংবাদ সংস্থা পিটিআইয়ের এমনটাই খবর।

বোর্ডের দাবি, ভারতীয় তারকারা সচেতনে কোনও প্রোটোকল ভাঙেননি। তাছাড়া করোনা বিধি মেনে চলায় এক্ষেত্রে বায়ো-বাবল উপেক্ষা করার প্রসঙ্গই আসে না। বিসিসিআই আরও এক ধাপ এগিয়ে অভিযোগ তুলছে যে, সিডনি টেস্টের আগে ভারতীয় দলকে ভেঙে দিতে ক্রিকেট অস্ট্রেলিয়ার এমন প্রচেষ্টা হতে পারে। সেক্ষেত্রে এটা কোনওভাবেই ভালো উদাহরণ নয়।

সোশ্যাল মিডিয়ায় এক ভারতীয় সমর্থকের পোস্ট করা ভিডিওয় দেখা যায় যে, মেলবোর্নের একটি রেস্তোরাঁয় একসঙ্গে বসে লাঞ্চ করছেন রোহিত শর্মা, শুভমন গিল, ঋষভ পন্ত, পৃথ্বী শ ও নভদীপ সাইনি। তার পরেই শুরু হয় তদন্ত। ক্রিকেট অস্ট্রেলিয়ার তরফে বিজ্ঞপ্তি জারি করে জানানো হয় যে, এক্ষেত্রে ভারতীয় ক্রিকেটাররা বায়ো-বাবল উপেক্ষা করেছেন কিনা, সেটা খতিয়ে দেখা হবে। তবে তার আগেই দু'দলের মেডিক্যাল টিমের পরামর্শ মতো পাঁচ ভারতীয় তারকাকে আইসোলেশনে পাঠানোর সিদ্ধান্ত নেওয়া হয়। যদিও তাঁদের অনুশীলনের উপর নিষেধাজ্ঞা জারি করা হয়নি।

বিসিসিআই সূত্রের খবর, ভারতীয় ক্রিকেটাররা রেস্তোরাঁর বাইরে দাঁড়িয়ে ছিলেন। বৃষ্টির জন্য তাঁরা ভিতরে ঢোকেন। তাছাড়া টেবিলে বসার আগে নিয়ম মতো স্যানিটাইজ করা হয় টেবিল এবং ক্রিকেটাররা বাকিদের থেকে সামাজিক দূরত্ববিধি মেনে চলেছেন। সংশ্লিষ্ট ভারতীয় সমর্থক উত্তেজনার বশে সোশ্যাল মিডিয়ায় লেখেন যে, ঋষভ পন্ত তাঁকে জড়িয়ে ধরেছিলেন। যদিও পরে সেটা তিনি নিজেই স্বীকার করে নেন।

এক সিনিয়র বিসিসিআই কর্তা পিটিআইকে বলেন, ‘এটা যদি তৃতীয় টেস্টের আগে ভারতীয় দলকে এলোমেলো করে দেওয়ার প্রচেষ্টা হয়, তবে ক্রিকেট অস্ট্রেলিয়ার এটা অত্যন্ত খারাপ চাল।’

বন্ধ করুন