বাংলা নিউজ > ময়দান > AUS vs IND: শেষ টেস্ট খেলতে ব্রিসবেনে যেতে রাজি ভারত, জানিয়ে দিল ক্রিকেট অস্ট্রেলিয়া
গাব্বা। ছবি- ক্রিকেট অস্ট্রেলিয়া।
গাব্বা। ছবি- ক্রিকেট অস্ট্রেলিয়া।

AUS vs IND: শেষ টেস্ট খেলতে ব্রিসবেনে যেতে রাজি ভারত, জানিয়ে দিল ক্রিকেট অস্ট্রেলিয়া

  • দর্শক সংখ্যা কমিয়ে গাব্বাতেই অনুষ্ঠিত হবে বর্ডার-গাভাসকর ট্রফির চতুর্থ টেস্ট। 

যাবতীয় অনিশ্চয়তা কেটে গেল। ক্রিকেট অস্ট্রেলিয়ার তরফে বিজ্ঞপ্তি জারি করে জানিয়ে দেওয়া হল, ব্রিসবেনের গাব্বাতেই খেলা হবে সিরিজের চতুর্থ তথা শেষ টেস্ট ম্যাচ।

অজি বোর্ডে স্পষ্ট জানায় যে, ভারতীয় দলের সদস্যরা মঙ্গলবার শেষ টেস্ট খেলতে ব্রিসবেন উড়ে যেতে সম্মত হয়েছেন। সেই সঙ্গে এও জানানো হয়েছে যে, কুইন্সল্যান্ড সরকার গাব্বা টেস্টে দর্শক সংখ্যা কমিয়ে দিয়েছে এবং সেই সঙ্গে প্রত্যেকের মাস্ক ব্যবহার বাধ্যতামূলক করা হয়েছে।

কুইন্সল্যান্ড সরকারের তরফে জানানো হয়েছে যে, সোমবার সন্ধ্যাতেই তিন দিনের লকডাউট তুলে নেওয়া হচ্ছে না। সুতরাং, লকডাউনের মেয়াদ বাড়ার যে আশঙ্কা ছিল, তা কেটে যায়। ভারতীয় শিবির থেকে সবুজ সংকেত পাওয়ার পরেই অজি বোর্ড নিশ্চিত করে ব্রিসবেন টেস্ট সূচি অনুযায়ী অনুষ্ঠিত হওয়ার বিষয়ে।

গাব্বায় টেস্টের প্রতিদিন মোট দর্শকাসনের ৫০ শতাংশ ভরানোর অনুমতি দেওয়া হয়েছে। ক্রিকেট অস্ট্রেলিয়া প্রতিদিন ২০ হাজার দর্শককে মাঠে নিয়ে আসার বিষয়ে আশাবাদী।

কঠোর কোয়ারান্টাইন নিয়মের জন্য ভারতীয় দল প্রাথমিকভাবে ব্রিসবেনে যেতে রাজি হয়নি। বিসিসিআইয়ের তরফে কোয়ারান্টাইন প্রোটোকল শিথিল করার দাবিও জানানো হয় ক্রিকেট অস্ট্রেলিয়ার কাছে। যদিও শেষমেশ টিম ইন্ডিয়া ব্রিসবেন যেতে রাজি হওয়ায় স্বস্তির নিঃশ্বাস ফেলে অজি বোর্ড।

বন্ধ করুন