বাংলা নিউজ > ময়দান > Australia vs India-ওডিআই ব্যর্থতা থেকে শিক্ষা নিয়েছি, অনন্য নজির গড়ে বললেন 'কনকাশন সাব' চাহাল
যজুবেন্দ্র চাহাল
যজুবেন্দ্র চাহাল

Australia vs India-ওডিআই ব্যর্থতা থেকে শিক্ষা নিয়েছি, অনন্য নজির গড়ে বললেন 'কনকাশন সাব' চাহাল

  • ক্রিকেটের ইতিহাসে এই প্রথম কোনও কনকাশন সাব ম্যাচের সেরা হলেন

ওডিআই সিরিজে প্রথম দুটি ম্যাচে খেলেছিলেন যজুবেন্দ্র চাহাল। অজি ব্যাটাররা তাঁকে কচুকাটা করে। তারপর শেষ ম্যাচে বাদ পড়েন তিনি। টি২০ সিরিজের প্রথম ম্যাচেও দলে ছিলেন না। কিন্তু ভাগ্যের এক অদ্ভুত টুইস্টে ম্যাচের সেরা হলেন চাহাল!  ম্যাচের শেষে স্বভাবতই উচ্ছ্বসিত তিনি। 

ক্রিকেটের ইতিহাসে এই প্রথম কোনও কনকাশন সাব ম্যাচের সেরা হলেন। চাহাল বলেন যে তাঁর ওপর কোনও চাপ ছিল না কারণ প্রথম ইনিংসের সময় তো জানতেনই না যে তিনি খেলছেন! আচমকা দ্বিতীয় ইনিংস শুরুর দশ-পনেরো মিনিট আগে তিনি জানতে পারেন যে তাঁকে আহত রবীন্দ্র জাদেজার স্থানে খেলতে হবে ও কনকাশন সাব হওয়ার দৌলতে তিনি বোলিংও করতে পারবেন। 

চাহাল চার ওভারে ২৫ রান দিয়ে তিন উইকেট নেন। অজিদের মূল দুই ব্যাটার ফিঞ্চ ও স্টিভ স্মিথকে ঘরে ফেরান তিনি। এরপর শেষে এসে অভিজ্ঞ কিপার ম্যাথু ওয়েডকে আউট করে কার্যত কফিনে শেষ পেরেক পোঁতেন আরসিবির ক্রিকেটার। চাহাল বলেন যে তিনি ওডিআই-এর ব্যর্থতা থেকে শিক্ষা নিয়েছিলেন। 

তাঁর ব্যাখ্যা অনুযায়ী ওডিআইতে তিনি বলে বেশি ফ্লাইট দিচ্ছিলেন ফলে ব্যাটারদের সুবিধা হচ্ছিল। তাঁর আরসিবির সতীর্থ অ্যাডাম জাম্পা কীভাবে সাফল্য পেয়েছেন,সেটা দেখে চাহাল শিক্ষা নেন বলে জানান। চাহাল বলেন যে তিনি এই ম্যাচে বলটা জোরে পিচে ফেলেছিলেন, যেটা থেকে কিছুটা তিনি সাহায্য পান ব্যাটারদের প্যাঁচে ফেলার ক্ষেত্রে। 

বন্ধ করুন