বাংলা নিউজ > ময়দান > বর্ণবিদ্বেষের শিকার সিরাজের কাছে ক্ষমা চাইলেন ওয়ার্নার

আমেরিকার বুকে জর্জ ফ্লয়েডের নৃশংস হত্যাকাণ্ড সারা বিশ্ব জুড়ে উস্কে দিয়েছিল বর্ণবিদ্বেষের বিরুদ্ধে লড়াইকে। সারা বিশ্ব জুড়ে সাধারণ মানুষ থেকে সেলিব্রিটি, অনেকেই সামিল হয়েছেন এই আন্দোলন। একে একে সামনে এসেছিল জঘন্য থেকে জঘন্যতম সব ঘটনা। বাদ যায়নি ক্রিকেটের ২২ গজ ও। সারা বিশ্ব জুড়ে ' আলোড়ন তুলেছিল 'ব্ল্যাক লাইভস ম্যাটারস' আন্দোলন।

সেই আন্দোলনের রেশ কাটতে না কাটতেই ফের করোনাকালে একবার কলঙ্কিত হয়েছে ক্রীড়াঙ্গন। ক্রিকেটে মাঠে একদিন বা দুদিন নয় টানা তিন দিন ধরে চলল এই জঘন্য ঘটনা। সিডনি ক্রিকেট গ্রাউন্ডে নিজের দেশ তথা নিজেদের মান সম্মান ভূলুণ্ঠিত করল একদল অজি সমর্থক।

প্রথমেই তারা টার্গেট করে বুমরাহকে। তাকে 'বুম-রাশ' বলে কটাক্ষ করা হয়। বাউন্ডারিতে ফিল্ডিং করার সময় সদ্য পিতৃহারা সিরাজকে টার্গেট করেন একদল মদ্যপ অজি সমর্থক। প্রথমে তাঁর জন্ম,তার বাবা - মা,বংশ তুলে গালিগালাজ করা হয়। তৃতীয় দিনের এই দুর্ভাগ্যজনক ঘটনার পরে প্রশাসন সক্রিয় হওয়ার পরেও চতুর্থ দিনেও ঘটে একই ঘটনা। সিরাজকে 'ব্রাউন ডগ' সহ একাধিক নোংরা ভাষায় আক্রমণ করা হয়। আইসিসি,ক্রিকেট অস্ট্রেলিয়া এর বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নেয়। জানিয়ে দেওয়া হয় এরকম আচরণ বরদাস্ত করা হবেনা।

এবার সিডনি টেস্ট শেষের পরে সিরাজের পাশে দাড়ালেন অজি ওপেনার ডেভিড ওয়ার্নার। ওয়ার্নার প্রথমেই সিরাজের কাছে ক্ষমা চাইলেন। দ্ব্যর্থহীন ভাষায় জানালেন 'এইরকম ব্যবহার একেবারেই বরদাস্ত করা যাবেনা। খুব দুর্ভাগ্যজনক আচরণ এটি। সিরাজ আমরা তোমার কাছে ক্ষমাপ্রার্থী। ক্রিকেট মাঠে এই রকম ব্যবহার একেবারেই সমর্থনযোগ্য নয়।'

বন্ধ করুন