বাংলা নিউজ > ময়দান > Australia vs India- ধোনির অভাব বুঝতে পারছে ভারত-হোল্ডিং
মহেন্দ্র সিং ধোনি (Action Images via Reuters)

Australia vs India- ধোনির অভাব বুঝতে পারছে ভারত-হোল্ডিং

  • ফিনিশার নেই ভারতের কাছে, মনে করছেন কিংবদন্তী ক্রিকেটার। 

রেকর্ডের বিচারে ভারতের সর্বকালের সেরা অধিনায়ক ছিলেন মহেন্দ্র সিং ধোনি। ২০২০ সালের ১৫ ই আগস্ট ভারতের স্বাধীনতা দিবসের দিন বিশ্ব ক্রিকেটের আন্তর্জাতিক মঞ্চকে অলবিদা জানান তিনি। ভারতের ব্যাটিং লাইন আপ বিশ্বের অন্যতম সেরা ব্যাটিং লাইন-আপ। কিন্তু সমৃদ্ধ ব্যাটিং লাইন-আপে একজন প্রপার ফিনিশার ছিলেন ধোনি।তাঁর অবসরে ভারত সেই ফিনিশারের অভাব বোধ করবে বলে মনে করছেন মাইকেল হোল্ডিং।

প্রতিপক্ষের দেওয়া লক্ষ্য যত কঠিন হোক না কেন ধোনি ঠান্ডা মাথায় সেই লক্ষ্যমাত্রা তাড়া করতেন। অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম ওয়ানডেতে ৩৭৫ রান তাড়া করতে নেমে ভারতের ব্যাটিং দেখে হোল্ডিংয়ের মনে হয়েছে তিনি মিস করেছেন ধোনিকে।

নিজের ইউটিউব চ্যানেলে ক্যারিবিয়ান পেসার বলেন, 'ভারতের জন্য রান তাড়া করা সবসময়ই কঠিন ছিল। একটি তারা সমস্যায় পড়বে তা হলো মহেন্দ্র সিং ধোনির অভাব। ভারতের ব্যাটিং অর্ডারের অর্ধেক আউট হলে ধোনি ক্রিজে আসত এবং সাধারণত সে রান তাড়ার ক্ষেত্রে নিয়ন্ত্রণ নিজের হাতে নিত। যখন ধোনি দলে ছিল তখন ভারত খুব ভালো রান তাড়া করত।' ধোনির অভাব যে কেউ পূর্ণ করতে পারবেন না, সেটা বলেও দিয়েছেন বর্তমান উইকেটকিপার ও ব্যাটসম্যান কেএল রাহুল। 

বন্ধ করুন