বাংলা নিউজ > ময়দান > AUS vs IND: সিরাজকে ফের দর্শকদের হেনস্থা, কঠোর শাস্তির প্রতিশ্রুতি অজি বোর্ডের
আম্পায়ারের কাছে অভিযোগ জানাচ্ছেন সিরাজ। ছবি- টুইটার।
আম্পায়ারের কাছে অভিযোগ জানাচ্ছেন সিরাজ। ছবি- টুইটার।

AUS vs IND: সিরাজকে ফের দর্শকদের হেনস্থা, কঠোর শাস্তির প্রতিশ্রুতি অজি বোর্ডের

  • ভারতীয় পেসারকে উদ্দেশ্য করে বর্ণবিদ্বেষী মন্তব্য।

তৃতীয় দিনের শেষে সিডনির দর্শকদের বিরুদ্ধে বর্ণবিদ্বেষী আচরণের অভিযোগ করেছিল ভারতীয় দল। তারা লিখিতভাবে আইসিসির কাছে অভিযোগ দায়ের করেছে এই নিয়ে। তবে ছবিটা বদলায়নি তার পরেও। চতুর্থ দিনে একই ঘটনা ঘটল এসসিজিতে।

চায়ের বিরতির ঠিক আগে ফাইনলেগ বাউন্ডারিতে মহম্মদ সিরাজকে ফের দর্শকদের হেনস্থার মুখে পড়তে হয়। ভারতীয় দল আম্পায়ারদের কাছে এই নিয়ে অভিযোগ জানালে খেলা বেশ কিছুক্ষণের জন্য বন্ধ থাকে।

শেষে আম্পায়াররা বাউন্ডারি লাইনে গিয়ে পরিস্থিতি খতিয়ে দেখেন। নিউ সাউথ ওয়েলসের পুলিশ কর্মীরা তড়িঘড়ি স্ট্যান্ডে গিয়ে ৬ জন দর্শকে এমন অপকর্মের জন্য চিহ্নিত করেন এবং স্ট্যান্ড থেকে বার করে দেন। দর্শকদের এমন আর্চরণের জন্য খেলা ৮ মিনিটেরও বেশি বন্ধ থাকে।

ক্রিকেট অস্ট্রেলিয়ার তরফে বিজ্ঞপ্তি জারি করে জানানো হয় যে, এমন আচরণের জন্য অভিযুক্ত দর্শকদের বিরুদ্ধে যথাযথ শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে। ক্রিকেট অস্ট্রেলিয়ার তরফে সিয়ান ক্যারল জানিয়েছেন, বর্ণবাদী হেনস্থাকারীদের অস্ট্রেলিয়ান ক্রিকেটে কোনও জায়গা নেই।

এও জানানো হয়েছে যে, আইসিসির তদন্ত শেষ হলে দোষীদের বিরুদ্ধে ক্রিকেট অস্ট্রেলিয়ার হেনস্থা বিরোধী নীতি অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে। দীর্ঘমেয়াদী নির্বাসন চাপিয়ে দেওয়া হতে পারে। তাছাড়া নিউ সাউথ ওয়েলস পুলিশ তাদের মতো করে ব্যবস্থা নেবে দোষীদের বিরুদ্ধে।

বন্ধ করুন