বাংলা নিউজ > ময়দান > Australia vs India-সূচী প্রকাশিত, অ্যাডিলেডে হতে চলেছে দিন-রাতের টেস্ট
বর্ডার-গাভাস্কর ট্রফি হাতে কোহলি ও পেইন
বর্ডার-গাভাস্কর ট্রফি হাতে কোহলি ও পেইন

Australia vs India-সূচী প্রকাশিত, অ্যাডিলেডে হতে চলেছে দিন-রাতের টেস্ট

বক্সিং ডে টেস্টে দর্শকরা উপস্থিত থাকবেন বলে জানা গিয়েছে। 

ভারতের বিরুদ্ধে টি-২০, ওডিআই ও টেস্ট সিরিজ সংগঠিত করার সরকারি সিলমোহর পেল ক্রিকেট অস্ট্রেলিয়া। তারপরেই বুধবার সকালে সূচী প্রকাশিত করা হয়েছে। ২৭ নভেম্বর সিডনিতে ওডিআই দিয়ে শুরু হচ্ছে বহু-প্রতীক্ষিত এই সিরিজ। করোনাকালে ক্রিকেট স্থগিত থাকার পর এই প্রথমবার জাতীয় দলের হয়ে মাঠে নামবেন কোহলি বাহিনী। 

সূচী অনুযায়ী ওডিআই সিরিজ হবে ২৭ ও ২৯ নভেম্বর ও ২ ডিসেম্বর। প্রথম দুটি ম্যাচ হবে সিডনিতে ও তৃতীয়টি ক্যানবেরায়। এরপর টি২০ সিরিজের প্রথম ম্যাচ হবে ক্যানবেরায় ৪ ডিসেম্বর। তারপর ফের সিডনিতে যাবে মেন ইন ব্লু। সেখানে ডিসেম্বরের ৬ ও ৮ তারিখ খেলবে অবশিষ্ট দুটি টি২০ ম্যাচ। 

একই সঙ্গে, টেস্ট দলের গা ঘামানোর জন্য ৬-৮ ডিসেম্বর একটি সাইড ম্যাচের আয়োজন করা হয়েছে অস্ট্রেলিয়া এ-র সঙ্গে। তারপর ১১-১৩ ডিসেম্বর সিডনিতে একটি দিন রাতের প্র্যাকটিস ম্যাচ ফেলেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। 

অ্যাডিলেডে নৈশালোকে প্রথম টেস্ট ম্যাচ হবে ১৭ ডিসেম্বর থেকে। বক্সিং ডে টেস্ট ম্যাচ হবে মেলবোর্নে ২৬ ডিসেম্বর থেকে। এরপর নয়া বছরে ৭ জানুয়ারি তৃতীয় টেস্টের আসর বসবে সিডনিতে। অবশেষে গতিময় পার্থের গাব্বায় চতুর্থ টেস্টে কঠিন পরীক্ষায় বসবেন কোহলির দল ১৫ জানুয়ারি থেকে। 

১২ নভেম্বর আইপিএল শেষ হতেই ভারতীয় দল আসবে ভারতে। সিডনিতেই বাধ্যতামূলক কোয়ারেন্টাইন করতে হবে তাদের। বক্সিং ডে টেস্টে দর্শক থাকবে বলে জানা গিয়েছে। 

প্রাথমিক ভাবে ক্যুইন্সল্য়ান্ডে কোয়ারেন্টাইন করার কথা ছিল ভারতীয়দের। কিন্তু স্থানীয় প্রশাসন অনুমোদন দিতে বিলম্ব করার সিডনিতে কোহলিদের রাখার সিদ্ধান্ত নেয় ক্রিকেট অস্ট্রেলিয়া। বর্তমানে কোভিডের জেরে অর্থ সংকটে ভুগছে অস্ট্রেলিয়ার ক্রিকেট বোর্ড। এই সফরটি ভালোয় ভালোয় উতরালে সেই সমস্যা অনেকটাই মিটবে। ইতিমধ্যেই ভারতীয় দল ঘোষিত হয়েছে অজি সফরের জন্য। চোটের জন্য দলে নেই রোহিত শর্মা। ওডিআই ও টি২০ দলে ভাইস ক্যাপ্টেনের দায়িত্ব দেওয়া হয়েছে লোকেশ রাহুলকে। 

 

বন্ধ করুন