বাংলা নিউজ > ময়দান > Australia vs India-হার্দিক কি টেস্ট সিরিজের জন্য থেকে যাবেন? জল্পনা উস্কে দিলেন অলরাউন্ডার
হার্দিক পান্ডিয়া (REUTERS)
হার্দিক পান্ডিয়া (REUTERS)

Australia vs India-হার্দিক কি টেস্ট সিরিজের জন্য থেকে যাবেন? জল্পনা উস্কে দিলেন অলরাউন্ডার

  • প্রসঙ্গত ইতিমধ্যেই হার্দিককে টেস্টে অন্তর্ভুক্ত করার দাবি তুলেছেন মহম্মদ কাইফ সহ অনেক প্রাক্তন ক্রিকেটার

সীমিত ওভারের ক্রিকেটে যাকে বলে রেড হট ফর্মে আছেন হার্দিক পান্ডিয়া। ওডিআই সিরিজে ভারত হারলেও দুরন্ত ব্যাটিং করেন হার্দিক। তারপর টি-২০ সিরিজে তাঁর ব্যাটিংয়ের জোরেই সিরিজ জিতল দল। তবে দুঃখের কথা হচ্ছে, আসন্ন চার টেস্টের সিরিজে দলে নেই অলরাউন্ডার। 

চোট সারিয়ে সবে দলে এসেছেন হার্দিক। এখনও বোলিং করছেন না। সেই কারণেই সম্ভবত টেস্টে হার্দিককে দলে রাখেননি নির্বাচকরা কারণ দলে অলরাউন্ডার হিসেবেই জায়গা ছিল তাঁর। কিন্তু যেখানে অন্যদের থেকে অনেক ভালো খেলছেন তিনি, সেখানে পুরোদস্তুর ব্যাটসম্যান হিসেবে কি হার্দিক থাকতে পারেন না। দ্বিতীয় ম্যাচে সেরার খেতাব পাওয়ার পর এই প্রশ্নই করা হয় হার্দিককে। 

পান্ডিয়া বলেন যে ওটা একেবারেই অন্য ধরণের খেলা। তবে তাঁর যে অজিভূমে থেকে যেতে আপত্তি নেই সেটাও স্পষ্ট করে দেন তিনি। তবে শেষ পর্যন্ত এই সিদ্ধান্ত যে ম্যানেজমেন্ট নেবে সেটাও স্পষ্ট করে দেন মুম্বই ইন্ডিয়ানসের ক্রিকেটার। 

দ্বিতীয় টি২০তে ২২ বলে ৪২ নট আউট থেকে ম্যাচ জেতান তিনি। লকডাউনের সময় তিনি আরও নিজের ক্ষমতায় শান দিয়েছেন বলে জানান হার্দিক। তাঁর কথায়, যখন প্রয়োজন তখন যাতে তিনি রান করতে পারেন, তার ওপর জোর দিয়েছিলেন তিনি। অতীতে যে সব ভুল করেছেন, তার থেকেও তিনি শিক্ষা নিয়েছেন বলে জানিয়েছেন হার্দিক। তিনি আত্মবিশ্বাসের সঙ্গে খেলেন, কিন্তু কখনো যাতে আত্মতুষ্টিতে না ভোগেন, সেই বিষয়ে সতর্ক থাকেন, সেটাও বলেন হার্দিক। 

প্রসঙ্গত ইতিমধ্যেই হার্দিককে টেস্টে অন্তর্ভুক্ত করার দাবি তুলেছেন মহম্মদ কাইফ সহ অনেক প্রাক্তন ক্রিকেটার। টেস্ট টিমে অলরাউন্ডার হিসেবে আছেন রবীন্দ্র জাদেজা ও রবি অশ্বিন। এর মধ্যে জাদেজা ইতিমধ্যেই চোটের জন্য টি-২০ সিরিজ থেকে বেরিয়ে গিয়েছেন। তিনি যদি কোনওভাবে টেস্ট সিরিজেও না থাকেন, তাহলে সেই স্থানে সহজেই আসতে পারেন হার্দিক পান্ডিয়া। 

বন্ধ করুন