বাংলা নিউজ > ময়দান > Australia vs India: ‘অন্যায়’ করা হয়েছে, চাহালের প্রসঙ্গে জানালেন মঞ্জরেকর
অজি কোচের সঙ্গে সৌজন্য বিনিময় চাহালের। ছবি- টুইটার।
অজি কোচের সঙ্গে সৌজন্য বিনিময় চাহালের। ছবি- টুইটার।

Australia vs India: ‘অন্যায়’ করা হয়েছে, চাহালের প্রসঙ্গে জানালেন মঞ্জরেকর

  • প্রথম একাদশে সুযোগ না পেলেও জাদেজার কনকাশন পরিবর্ত হিসেবে মাঠে নামেন যুজবেন্দ্র।

টিম ইন্ডিয়ার অভিজ্ঞ লেগস্পিনার যুজবেন্দ্র চাহালের সঙ্গে অন্যায় করা হয়েছে। ক্যানবেরায় অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম টি-২০ ম্যাচের প্রথম একাদশ জানার পর এমনটাই মন্তব্য করেন ভারতের প্রাক্তন ক্রিকেটার তথা প্রখ্যাত ধারাভাষ্যকার সঞ্জয় মঞ্জরেকর।

সম্প্রতি মঞ্জরেকরের মন্তব্য নিয়ে প্রায়শই উত্তাল হয় সোশ্যাল মিডিয়া। একদা রবীন্দ্র জাদেজা ও হার্দিক পান্ডিয়াকে তাঁর সীমিত ওভারের ক্রিকেটের উপযোগী বলে মনে হয় না বলে জানিয়েছিলেন মঞ্জরেকর। ক্যানবেরায় ভারত-অস্ট্রেলিয়া তৃতীয় ওয়ান ডে ম্যাচে জাদেজা-পান্ডিয়া জুটি দুরন্ত খেলার পর মঞ্জরেকরের দিকে সোশ্যাল মিডিয়ায় ঝাঁকে ঝাঁকে আক্রমণের তির ধেয়ে আসে।

এবার ধারাভাষ্যকারের চেয়ারে বসেই মঞ্জরেকর দাবি করেন যে, চাহালকে প্রথম টি-২০ ম্যাচের দলে না রেখে তাঁর সঙ্গে অন্যায় করা হয়েছে। তিনি এও জানান যে, টিম ম্যানেজমেন্ট আলাদা আলাদা ফর্ম্যাটের গুরুত্ব গুলিয়ে ফেলেছে। নাহলে আইপিএলের অনবদ্য পারফর্ম্যান্সের পর চাহালকে টি-২০ দল থেকে সরিয়ে রাখা সম্ভব নয়।

প্রাক ম্যাচ আলোচনাচক্রে মঞ্জরেকর বলেন, ‘চাহালের জন্য আমার দুঃখ হচ্ছে। আমার মনে হয় টিম ম্যানেজমেন্ট ভেবেছে চাহাল ক্লান্ত। ও গোটা দু’য়েক ম্যাচ খেলে ফেলেছে। ওকে বিশ্রাম দেওয়া হোক। তাছাড়া ৫০ ওভার ও ২০ ওভারের ফর্ম্যাটের মধ্যে সীমারেখাটা কোথাও গুলিয়ে যাচ্ছে। চাহালের দিকে তাকাও, এবারই ওর সবথেকে ভালো আইপিএল মরশুম কেটেছে। ভারতের হয়ে প্রথম টি-২০ ম্যাচেই ওর মাঠে নামার কথা। সেখানে ওকে বসিয়ে দেওয়া হল।'

যদিও মঞ্জরেকরের আক্ষেপ খুব বেশিক্ষণ স্থায়ী হয়নি। কেননা, জাদেজা মাথায় চোট পাওয়ায় তাঁর কনকাশন পরিবর্ত হিসেবে মাঠে নামেন চাহাল। ৪ ওভারে ২৫ রানের বিনিময়ে ৩ উইকেট দখল করে ম্যাচের সেরার পুরস্কার দখল করেন তিনি।

বন্ধ করুন