বাংলা নিউজ > ময়দান > Australia vs India: অস্ট্রেলিয়ায় হোয়াইটওয়াশের মুখে পড়তে পারে ভারত, মত পন্টিংয়ের
অ্যাডিলেড টেস্টে আউট হয়ে ফিরছেন হনুমা বিহারী। (ছবি সৌজন্য পিটিআই)
অ্যাডিলেড টেস্টে আউট হয়ে ফিরছেন হনুমা বিহারী। (ছবি সৌজন্য পিটিআই)

Australia vs India: অস্ট্রেলিয়ায় হোয়াইটওয়াশের মুখে পড়তে পারে ভারত, মত পন্টিংয়ের

  • পন্টিং বলেন, 'অজিঙ্কা রাহানের নেতৃত্বে ভারতের সামনে পরীক্ষাটা অনেক বেশি কঠিন।'

শুভব্রত মুখার্জি

মাইকেল ভন অনেকদিন আগেই বলেছিলেন অস্ট্রেলিয়া সফরে সবকটি সিরিজেই হারবে ভারত। সেই ভবিষ্যদ্বাণী অবশ্য মেলেনি। তবে প্রথম টেস্টে ভারতের শোচনীয় হারের পরে আবারও মুখ খুলেছেন প্রাক্তন ইংল্যান্ড অধিনায়ক। অস্ট্রেলিয়ার বিপক্ষে দিনরাতের টেস্টের মাত্র ৩৬ রানে বিরাট কোহলিদের দ্বিতীয় ইনিংস শেষ হয়েছে। যা ভারতের টেস্ট ইতিহাসে সর্বনিম্ন স্কোর। সেই ব্যাটিং বিপর্যয়ের জেরে আট উইকেটে হারের লজ্জা হজম করতে হয়েছে ভারতকে।

ভনের পরে এবার চার ম্যাচের টেস্ট সিরিজে অস্ট্রেলিয়ার সামনে ভারতকে হোয়াইটওয়াশের সুযোগ তৈরি হয়েছে বলে মত অস্ট্রেলিয়ার বিশ্বকাপজয়ী অধিনায়ক রিকি পন্টিংযের। এক সাক্ষাৎকারে পন্টিং বলেছেন, 'অস্ট্রেলিয়ার মাটিতে এবার কোনও টেস্ট জেতা খুবই কঠিন কাজ ভারতের জন্য। দ্বিতীয় টেস্ট থেকে ভারত আবার তাদের অধিনায়ক ও সেরা ব্যাটসম্যান বিরাট কোহলিকে পাচ্ছে না। অজিঙ্কা রাহানের নেতৃত্বে ভারতের সামনে পরীক্ষাটা অনেক বেশি কঠিন।'

প্রথম টেস্টে কর্তৃত্বের সঙ্গে জয়ের জন্য অজি দলের প্রশংসাও করেছেন পন্টিং। পন্টিং আবার জানিয়েছেন, আগামী ২৬ ডিসেম্বর থেকে মেলবোর্নে শুরু হতে যাওয়া বক্সিং ডে টেস্টে ভারতীয় দলে ঋদ্ধিমান সাহার পরিবর্তে ঋষভ পন্থ এবং পৃথ্বী শ'র পরিবর্তে শুভমন গিলকে দলে চান তিনি।

বন্ধ করুন