বাংলা নিউজ > ময়দান > Australia vs India: বুমরাহর ব্যাটিং দেখে মুম্বই ইন্ডিয়ান্সের টুইট ‘JBCDE’, মানে জানেন?
অপরাজিত থেকে মাঠ ছাড়ছেন বুমরাহ। ছবি- টুইটার।
অপরাজিত থেকে মাঠ ছাড়ছেন বুমরাহ। ছবি- টুইটার।

Australia vs India: বুমরাহর ব্যাটিং দেখে মুম্বই ইন্ডিয়ান্সের টুইট ‘JBCDE’, মানে জানেন?

  • সলিড ডিফেন্সের সুবাদে 'জসপ্রীত দ্রাবিড়' তকমা পেলেন বুমরাহ।

বিখ্যাত বলিউড মুভি ABCD-র ফুল ফর্ম নতুন করে জানানোর প্রয়োজন পড়ে না। তার অনুকরণেই এবার জসপ্রীত বুমরাহর আইপিএল ফ্র্যাঞ্চাইজি মুম্বই ইন্ডিয়ান্স সোশ্যাল মিডিয়ায় লিখল JBCDE। তারা এর ফুল ফর্মও লিখেছে পাশেই। Jasprit Bumrah Can Do Everything। অর্থাৎ কিনা, জসপ্রীত বুমরাহ সব পারেন।

ক'দিন আগে পর্যন্ত আন্তর্জাতিক ক্রিকেটমহলে প্রচলিত ধারণা ছিল যে, জসপ্রীত বুমরাহ যত ভালো বল করেন, ব্যাট করেন ততটাই খারাপ। বুমরাহকে প্রায়ই এই নিয়ে টিপ্পনি শুনতে হয়েছে। একবার তো মজার ছলে যুবরাজের এমন দাবি ভুল প্রমাণ করতে ঘরোয়া ক্রিকেটে নিজের ব্যাটিংয়ের ভিডিও পোস্ট করেছিলেন জসপ্রীত নিজে।

এহেন বুমরাহর ব্যাটে হঠাৎ করেই আস্থা দেখাতে শুরু করেছে টিম ইন্ডিয়া। টিম ম্যানেজমেন্টের আস্থার যথাযথ মর্যাদাও রাখেন তারকা পেসার।

আসলে অস্ট্রেলিয়া সফরে গোলাপি বলে তিনদিনের প্রস্তুতি ম্যাচে বুমরাহর হাফ-সেঞ্চুরির পরেই এই ধারণা বদলাতে শুরু করেছে যে, বুমরাহ ব্যাট করতে পারেন না। বরং এবার বুমরাহর ব্যাটিং বাকিদের তুলনায় একটু বেশিই উপভোগ করেন ক্যাপ্টেন কোহলি-সহ তাঁর সতীর্থরা।

অ্যাডিলেডের ডে-নাইট টেস্টের প্রথম ইনিংসে মহম্মদ শামির আগে ১০ নম্বরে ব্যাট করতে নামেন বুমরাহ। যা দেখে সোশ্যাল মিডিয়ায় আলোচনা শুরু হয়ে যায় যে, টেস্ট কেরিয়ারে প্রথমবার ব্যাটিং অর্ডারে প্রোমোশন পেয়ে ১১ থেকে ১০ নম্বরে ব্যাট করতে নামলেন জসপ্রীত। চমকের তখনও বাকি ছিল। কারও পক্ষে অনুমান করাও সম্ভব ছিল না যে, একই দিনে বুমরাহ ভারতের হয়ে তিন নম্বরে ব্যাট করতে নামবেন।

দ্বিতীয় ইনিংসে নাইট ওয়াচম্যান হিসেবে বুমরাহ ব্যাট করতে নামেন তিন নম্বরে। দিনের শেষবেলায় ১১টি বল নিশ্ছিদ্রভাবে ডিফেন্স করেন বুমরাহ। অপরাজিত থেকেই তিনি দ্বিতীয় দিনে মাঠ ছাড়েন। এখনও খাতা খুলতে না পারলেও বুমরাহর এমন ডিফেন্সেই মজে ক্রিকেটপ্রেমীরা। কোহলিদের তো রীতিমতো উচ্ছ্বাস প্রকাশ করতে দেখা যায় মাঠেই।

পরে সোশ্যাল মিডিয়াতেও রীতিমতো প্রশংসার ঝড় বুমরাহর ব্যাটিং নিয়ে। রান না করলেও দিনের শেষ ভারতকে নতুন করে কোনও উইকেট খোয়াতে দেননি জসপ্রীত। অর্থাৎ, নিজের নাইট ওয়াচম্যানের ভূমিকা তিনি যথাযথ পালন করেছেন।

আইসিসি টুইটারে বুমরাহর ব্যাটিং নিয়ে কোহলির প্রতিক্রিয়াসূচক একটি ছবি পোস্ট করে লেখে, ‘বুমরাহকে তিন নম্বরে ব্যাট করতে নামতে দেখে আপনাদের প্রতিক্রিয়া কেমন ছিল?’

ইন্ডিয়ান ক্রিকেট টিমের ইনস্টাগ্রাম হ্যান্ডেলে একই ছবি পোস্ট করে লেখা হয়, ‘যখন ব্যাটিং অর্ডারের তিন নম্বরে প্রোমোশন মেলে এবং আপনি ভালো খেলেন। ওয়েল প্লেড জসপ্রীত বুমরাহ।’

টিম ইন্ডিয়ার প্রাক্তন তারকা প্রজ্ঞান ওঝা তো বুমরাহকে জসপ্রীত দ্রাবিড় তকমা দিলেন। তিনি টুইট করেন, ‘তিন নম্বরে জসপ্রীত দ্রাবিড়।’

বন্ধ করুন