বাংলা নিউজ > ময়দান > নটরাজনের শৃঙ্খলার প্রশংসা ল্য়াবুশানের

ব্রিসবেন টেস্টে ভারতীয় ক্রিকেট দল মাঠে নামার আগে চোট আঘাতে গোটা শিবির এতটাই জর্জরিত ছিল যে প্রথম একাদশ ঠিক করা নিয়ে একটা সময় সংশয় তৈরি হয়েছিল। অনেকে মজার ছলে বলেছিলেন এবার হয়ত কোচ শাস্ত্রীকেই মাঠে নামতে হবে। চোটের কারণে অন্য তিনটি টেস্টের একদিন আগে ভারত প্রথম একাদশ ঘোষণা করলেও ব্রিসবেন টেস্টে টসের আগে তা জানানো হয়‌ । ভারতীয় দলের বোলিং আক্রমণ এই টেস্টে খুব অনভিজ্ঞ।

তবে সেই অনভিজ্ঞ বোলিং অ্যাটাক নিয়েই ভারত প্রথম দিন যথেষ্ট ভাল লড়াই চালালো। ফলে দিনের শেষে ব্যাটিং করে অজিরা সুবিধাজনক জায়গায় থাকলেও ম্যাচে এখন ফাইটব্যাক করার জায়গায় রয়েছে ভারত। আর সেকথা দিনের শেষে সাংবাদিক বৈঠকে কার্যত একপ্রকার মেনেই নিলেন আজকের দিনে শতরান করা অজি ব্যাটসম্যান মার্নাস ল্যাবুশান। ল্যাবুশান শতরান করেও খুশি নন নিজের পারফর্ম্যান্সে। তবে তিনি প্রশংসা করতে ভুললেন না ভারতের শৃঙ্খলাপরায়ণ বোলিংয়ের।

ল্যাবুশান বলেন 'হতাশ বড় রান করতে না পারায়। টেস্টে শতরান বড় হলেও আরও বড় রান করা উচিত ছিল আমার। দলকে আরও কিছুটা ভাল জায়গা নিয়ে যাওয়া যেত তাহলে। ব্রিসবেনে প্রচণ্ড শৃঙ্খলাপরায়ণ আক্রমণ ছিল ভারতের। বিশেষ করে প্রথম সেশনে রান করার জায়গাই দিচ্ছিল না ওরা আমাদেরকে।'

তিনি বলেন 'একটি অসাধারণ দলের বিরুদ্ধে খেলছি আমরা। কে নেই সেটা ভেবে লাভ নেই। দলে যারা রয়েছে প্রত্যেকেই সঠিক লাইন, লেন্থ বজায় রেখে বল করে।প্রত্যেকেই বেশ ভাল বোলার।'

মার্নাসের মতে ভারত ৫ বোলার নিয়ে খেলতে নামাতে ওদের সুবিধা হয়েছে। নভদীপ সাইনি চোট পেয়ে বেরিয়ে গেলেও তাই খুব একটা অসুবিধাতে পড়তে হয়নি ভারতের।

 

বন্ধ করুন