বাংলা নিউজ > ময়দান > বিরাটের আউটটাই টার্নিং পয়েন্ট,বললেন লিয়ঁ
আউট কোহলি (AP)
আউট কোহলি (AP)

বিরাটের আউটটাই টার্নিং পয়েন্ট,বললেন লিয়ঁ

  • ইটস ম্যাসিভ, বলছেন অজি স্পিনার

প্রথমে চেতেশ্বর পূজারা এবং পরবর্তীতে আজিঙ্কা রাহানেকে সঙ্গে নিয়ে অ্যাডিলেডে প্রথম দিন রাতের টেস্টে ব্যাট হাতে অসাধারণ ফর্মে ছিলেন বিরাট কোহলি। ভারতকে তার ব্যাটে ভর করেই সন্তোষজনক জায়গায় পৌঁছে দেন বিরাট। তিনি এবং আজিঙ্কা রাহানে যখন ব্যাটিং করছিলেন একটা সময়ের জন্য ও মনে হয়নি যে তাদের উইকেট নিতে পারেন কোন অজি বোলার। 

কিন্তু ভারতের স্কোর বোর্ডে তখন ১৮৮ রান। ব্যক্তিগত ৭৪ রানে ব্যাট করছেন বিরাট । আর রাহানের স্কোর ৪১। রাউন্ড দি উইকেট দিয়ে এসে লিয়ঁ রাহানেকে একটি ড্রিফটেড অফ স্পিন বল করেন। যা মিড অফের দিকে ঠেলে দিয়েই নন স্ট্রাইকার বিরাটকে রানের কল দেন ভারতের সহ অধিনায়ক। পরক্ষণেই বুঝতে পারেন ক্যালকুলেশন ভুল হয়েছে। বিরাটকে ক্রিজে ফিরে যেতে বলেন। কিন্তু ততক্ষণে অনেক দেরি হয়ে গিয়েছে। বিরাটকে রান আউট করে প্যাভিলিয়নে ফিরিয়ে দেন অজি অফ স্পিনার লিয়ঁ। এরপরেই দিনের শেষে ধীরে ধীরে ম্যাচে প্রত্যাবর্তন করে অজিরা। দিনের শেষে ভারতের স্কোর ৬ উইকেটে ২৩৩। ক্রিজে লড়াই চালাচ্ছেন ঋদ্ধিমান সাহা ও রবিচন্দ্রন অশ্বিন।

আজ ক্রিজে ব্যাট হাতে বিরাট যেভাবে নিশ্চিতভাবে খেলছিলেন সবাই ভেবেছিল টেস্টে তার ক্যারিয়ারের ২৮ তম শতরান আসা সময়ের অপেক্ষা। অধিনায়ক হিসেবে সবচেয়ে বেশি শতরান করে হয়ত আজ কিংবদন্তী পন্টিংয়ের রেকর্ড ও ভেঙে দেবেন বিরাট। কিন্তু দুর্ভাগ্যবশত তা হয়নি। ম্যাচ শেষে বিরাটের রান আউটটি নিয়ে প্রতিক্রিয়া জানান অফ স্পিনার নাথান লিয়ঁ।

ভার্চুয়াল প্রেস কনফারেন্সে লিয়ঁ জানান ' ইটস ম্যাসিভ‌।ওইভাবে বিরাটের উইকেট পাওয়াটা বিরাট ব্যাপার। অ্যাসেজের পরে ১২ মাস বাদে ফের মাঠে টেস্ট ম্যাচে খেলতে পেরে খুব ভাল লাগছে। বিরাট খুব ভাল ব্যাট করছিল। ওর উইকেটটা ওইভাবে নিতে পারে খুব খুশি।' লিওঁর সাথে পূজারার লড়াই নিয়ে প্রশ্নের উত্তরে তিনি বলেন 'বিরাট এবং পূজারা দুজনের ব্যাটিং স্টাইলটা দুরকম।দুজনেই এই মুহূর্তে বিশ্ব সেরা ব্যাটসম্যান। প্রথম দিনের উইকেটে ওদের মতন ক্লাস ব্যাটসম্যানদের বিপক্ষে বল করাটা সত্যিই খুব কঠিন ব্যাপার। কিন্তু আমি সবসময় চ্যালেঞ্জ নিতে প্রস্তুত থাকি।'

 

বন্ধ করুন