বাংলা নিউজ > ময়দান > Australia vs India: ল্যাবুশানের জোড়া ক্যাচ ছাড়লেন বুমরাহ-পৃথ্বী, দেখুন ভিডিও
ক্যাচ ছাড়ছেন পৃথ্বী। ছবি- টুইটার।
ক্যাচ ছাড়ছেন পৃথ্বী। ছবি- টুইটার।

Australia vs India: ল্যাবুশানের জোড়া ক্যাচ ছাড়লেন বুমরাহ-পৃথ্বী, দেখুন ভিডিও

  • ম্যাচের টার্নিং পয়েন্ট হতে পারে বুঝেই বিরক্ত কোহলি।

বল হাতে অস্ট্রেলিয়া শিবিরে পালটা লড়াই ফিরিয়ে দিয়েছেন জসপ্রীত বুমরাহ। দুই অজি ওপেনারকে সস্তায় ফেরত পাঠিয়েছেন তিনি। যদিও দ্বিতীয় দিনের প্রথম সেশনে ভারত আরও সুবিধাজনক পরিস্থিতিতে থাকতে পারল না বুমরাহর জন্যই।

অস্ট্রেলিয়া ইনিংসের ১৭তম ওভারের শেষ বলে জো বার্নসের উইকেট তুলে নেন বুমরাহ। ঠিক তার পরের ওভারে বল করতে আসেন মহম্মদ শামি। ওভারের শেষ বলে পুল করার চেষ্টা করেন ল্যাবুশান। বল তাঁর ব্যাটের কানা নিয়ে ফাইনলেগ বাউন্ডারিতে উড়ে যায়।

বুমরাহ ফিল্ডিং করছিলেন বাউন্ডারি লাইনে। তিনি অনুমান করতে পারেননি বল কতটা উচ্চতায় আসছে। সেই সঙ্গে বাউন্ডারি লাইন কতটা দূরে সেটাও উপলব্ধি করতে ভুল করেন বুমরাহ। সম্ভবত তিনি তৈরি ছিলেন না। তাই বল ধরার জন্য অহেতুক লাফ দেন, যার কোনও প্রয়োজন ছিল না। বল বুমরাহর হাত পিছলে বাউন্ডারি লাইনের বাইরে চলে যায়। যেখানে ল্যাবুশানের উইকেট পেতে পারত ভারত, সেখানে তাঁকে চার রান উপহার দিয়ে বসেন বুমরাহ।

পরে ইনিংসের ২৩তম ওভারে জসপ্রীত বুমরাহর চতুর্থ বলে ল্যাবুশানের সহজ ক্যাচ চাড়েন পৃথ্বী শ। অফস্টাম্পের বাইরের বুকের উচ্চতার বল পুল করার চেষ্টা করেন ল্যাবুশান। বল ব্যাটের কানা নিয়ে স্কোয়ার লেগ অঞ্চলে উড়ে যায়। পৃথ্বী অল্প দৌড়ে গিয়ে উঁচু বল তালুবন্দি করতে ব্যর্থ হন।

পৃথ্বীর হাত থেকে ক্যাচ পড়ার পর ভারত অধিনায়ক বিরাট কোহলিকে স্পষ্টতই বিরক্ত দেখায়। কেননা ল্যাবুশানের জোড়া ক্যাচ মিস টার্নিং পয়েন্ট হয়ে দেখা দিতে পারে ম্যাচে। বুমরাহর হাত থেকে প্রথমবার জীবনদান পাওয়ার সময় ল্যাবুশানের ব্যক্তিগত সংগ্রহ ছিল ১২ রান। পৃথ্বী ক্যাচ ছাড়ার সময় তিনি ব্যাট করছিলেন ২১ রানে।

বন্ধ করুন