বাংলা নিউজ > ময়দান > Australia vs India-মেলবোর্ন টেস্ট ঠিক করে দেবে সিরিজের ভাগ্য: বার্নস

অ্যাডিলেড টেস্টে ডেভিড ওয়ার্নারের অনুপস্থিতিতে ওপেনিংয়ের গুরুদায়িত্ব ম্যাথু ওয়েডকে সঙ্গে নিয়ে সামলেছিলেন জো বার্নস। প্রথম ইনিংসে রান না পেলেও দ্বিতীয় ইনিংসে অপরাজিত অর্ধশতরান করে দলকে পৌঁছে দিয়েছিলেন জয়ের সরনীতে। কনুইয়ে বাউন্সারের চোট পেয়েও দাঁত চেপে লড়াই করেছিলেন সেদিন। দ্বিতীয় টেস্টেও নেই ওয়ার্নার। ফলে ফের গুরুদায়িত্ব তাঁর ওপর। 

অ্যাডিলেডে দিনরাতের টেস্টের দ্বিতীয় ইনিংসে অর্ধশতরানটা অনেকেই মনে করছেন জো বার্নসের জাতীয় দলের জার্সিতে ক্যারিয়ার দীর্ঘায়িত করল। কারণ এর আগে ওপেনার হিসেবে ব্যাট হাতে তার বলার মতন কোন পারফরম্যান্স ছিল না। তাঁর ব্যাট থেকে আসা ফাইন লেগের উপর দিয়ে ছয় রানটা অস্ট্রেলিয়াকে ১-০ এগিয়ে দিয়েছিল ।

এবার ব্যাটিংয়ের সেই ফর্মকে ধরে রেখেই ২৬ ডিসেম্বর থেকে মেলবোর্নে বক্সিং ডে টেস্টে সম্পূর্ণ আত্মবিশ্বাসী নিয়ে নামবেন এই অজি ওপেনার। তার আগে বার্নসের গলায় শোনা গেল আত্মপ্রত্যয়। তিনি বলেন 'কিছু ক্ষত তৈরি করতে পেরেছি, তা আমরা বিলক্ষণ জানি। এখন ভালভাবে প্রস্তুতি নিতে হবে। জয়ের ধারা বজায় রাখতে হবে। সামি ও বিরাটের না থাকাটা ভারতের কাছে বড় ক্ষতি। ওদের বিকল্প পাওয়া মুস্কিল। ভারতীয় দলে যথেষ্ট গভীরতা রয়েছে। তাই টেস্ট সিরিজ চ্যালেঞ্জের হবে। সিরিজের ফলাফল অনেকটাই নির্ভর করবে দ্বিতীয় টেস্টের ফলের উপর।'

তাঁর মতোই ফর্মের অভাবে চাপে আছেন পৃথ্বী শ। কিন্তু পৃথ্বীকে কোনও সাজেশন দিতে চান না তিনি। বার্নস বলেন যে পৃথ্বী বিপক্ষ দলের প্লেয়ার, তাই তিনি চাইবেন যে পুরো সিরিজেই যেন ব্যর্থ হন ভারতীয় ওপেনার। 

বন্ধ করুন