বাংলা নিউজ > ময়দান > Australia vs India: পাটা নয়, দ্বিতীয় টেস্টে মেলবোর্নের উইকেট হোক গতিময়-বাউন্সি : কামিন্স
অ্যাডিলেডে উচ্ছ্বসিত প্যাট কামিন্স। (ছবি সৌজন্য পিটিআই)
অ্যাডিলেডে উচ্ছ্বসিত প্যাট কামিন্স। (ছবি সৌজন্য পিটিআই)

Australia vs India: পাটা নয়, দ্বিতীয় টেস্টে মেলবোর্নের উইকেট হোক গতিময়-বাউন্সি : কামিন্স

  • ২০১৮ সালে মেলবোর্নে একেবারে পাটা উইকেট পেয়েছিল ভারত।

শুভব্রত মুখার্জি

অ্যাডিলেডের প্রথম টেস্টের দ্বিতীয় ইনিংসে জোস হ্যাজেলউডের সঙ্গে জুটি বেঁধে ভারতকে শেষ করে দিয়েছেন তিনি। এই মুহূর্তে লাল বলে বিশ্বের সেরা পেসার প্যাট কামিন্স। এবার আইপিএলে তিনি কলকাতা নাইট রাইডার্সের (কেকেআর) জার্সি গায়ে খেলেছেন। অ্যাডিলেড টেস্ট জিতে ১-০ ফলে এগিয়ে থেকেই পরের টেস্টে খেলতে নামছেন কামিন্সরা। মেলবোর্নে আগামী ২৬ ডিসেম্বর থেকে শুরু হচ্ছে বক্সিং ডে টেস্ট।

সেই টেস্টের জন্য এবার গতিপূর্ণ, বাউন্সি উইকেটের দাবি জানালেন অস্ট্রেলিয়ার প্যাট কামিন্স। অ্যাডিলেড ওভালে গোলাপি বলে নৈশপ্রহরী যশপ্রীত বুমরাহ ও চেতেশ্বর পূজারাকে পরপর ফিরিয়েই তিনি ভারতীয় ব্যাটিংয়ের মেরুদণ্ড ভেঙে দিয়েছিলেন। তারপর পাঁচ উইকেট নিয়ে ভারতের হার নিশ্চিত করেন জোস হ্যাজেলউড। ২১ রানে চার উইকেট নিয়েছিলেন কামিন্স। বিরাট কোহলির উইকেটটিও নিয়েছিলেন তিনি। মাত্র ৩৬ রানে শেষ হয় ভারতের দ্বিতীয় ইনিংস। যা টেস্টের ইহিতাসে ভারতের সর্বনিম্ন স্কোর।

কামিন্সের আশা, অ্যাডিলেডের উইকেটের মতো মেলবোর্নের ২২ গজও তাঁকে সহায়তা করবে। জোরে বোলারদের জন্য সহায়তা থাকবে পিচে। কামিন্সের বক্তব্য, 'আমার মনে হয়, ২০১৭ সালের অ্যাসেজ টেস্ট ও দু’বছর আগে ভারতের বিরুদ্ধে টেস্টে মেলবোর্নের উইকেট খুব পাটা ছিল। একজন বোলারের জন্য পিচে কিছুই ছিল না। নিউজিল্যান্ডের বিরুদ্ধে অবশ্য ভালো উইকেটে খেলা হয়েছিল। মুভমেন্টের পাশাপাশি গতি-বাউন্সও ছিল। আশা করা যায় যে এবারও তেমন থাকবে।'

বন্ধ করুন