বাংলা নিউজ > ময়দান > Australia vs India- শুভমন বা পৃথ্বীকে ওপেনার হিসেবে পছন্দ নয় আশিষ নেহরার
আশিষ নেহরা। (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)
আশিষ নেহরা। (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)

Australia vs India- শুভমন বা পৃথ্বীকে ওপেনার হিসেবে পছন্দ নয় আশিষ নেহরার

  • দুর্বলতাকে শক্তিতে বদল করার ফরমুলা বাতলে দিয়েছেন তিনি

রোহিতের অনুপস্থিতিতে ভারতীয় টেস্ট দলের হয়ে ওপেন করার জন্য চারজন স্পেশালিস্ট ওপেনার আছেন অস্ট্রেলিয়াতে। মায়াঙ্ক আগরওয়াল,শুভমান গিল, কেএল রাহুল এবং পৃথ্বী শ এই চার ওপেনারের মধ্যে কোন দুজন ১৭ ই ডিসেম্বর থেকে শুরু হতে চলা টেস্টে ভারতের হয়ে ওপেন করবেন তা জানার জন্য আর কিছুটা সময় অপেক্ষা করতে হবে। 

গিল তৃতীয় ওয়ানডেতে খেলেন । সেখানে ৩৩ রান করা ছাড়াও দুটি পিঙ্ক বল প্র্যাকটিস ম্যাচে ৪৩ এবং ৬৫ রান করেছেন। মায়াঙ্ক ওয়ানডেতে ২২ ও ২৮ রান করার পাশাপাশি অনুশীলন ম্যাচে একটি শূন্য এবং একটি অর্ধশতরান করেছেন অস্ট্রেলিয়া এ দলের বিরুদ্ধে। পৃথ্বী একটি শূন্য রানের ইনিংস এর পাশাপাশি করেছেন ১৯,৪০ এবং ৩ রান। অর্থাৎ অল্পবিস্তর রানের মধ্যে আছেন প্রায় সকলেই।

তবে প্রাক্তন ভারতীয় পেসার আশিষ নেহেরা মনে করেন তার হাতে যদি ক্ষমতা থাকত তাহলে তিনি কেএল রাহুলকে অন্ততপক্ষে একজন ওপেনার হিসেবে খেলাতেন। টেস্টে রাহুলের ফর্ম নিয়ে চিন্তা থাকলেও গত দেড় বছরে ওয়ানডে ক্রিকেটে অসাধারণ ফর্মে আছেন রাহুল।

এই ব্যাপারে বলতে গিয়ে নেহেরা জানান ' এই মুহূর্তে ভারতের ওপেনিং জুটি নিয়ে অনেক প্রশ্নচিহ্ন রয়েছে। মায়াঙ্কের সাথে কাকে ওপেন করতে পাঠানো হবে তা এখন ও নিশ্চিত নয়। আমি এটাকে ভারতের দুর্বলতা বলব না কিন্তু চিন্তার একটা জায়গা তো বটেই । আমি বিশ্বাস করি রাহুলের ওপেন করা উচিত।রাহুল যদি রান করতে পারে তবে ভারতের এই চিন্তার জায়গাই তাদের শক্তির জায়গাতে পরিনত হবে।আমি চাইব ওপেনার হিসেবে রাহুল খেলুক।'

বন্ধ করুন