বাংলা নিউজ > ময়দান > Australia vs India: বড় ধাক্কা ভারতীয় শিবিরে, হাত ভেঙে টেস্ট সিরিজ থেকে ছিটকে গেলেন শামি!
মহম্মদ শামি। (ছবি সৌজন্য, টুইটার @BCCI)
মহম্মদ শামি। (ছবি সৌজন্য, টুইটার @BCCI)

Australia vs India: বড় ধাক্কা ভারতীয় শিবিরে, হাত ভেঙে টেস্ট সিরিজ থেকে ছিটকে গেলেন শামি!

  • অ্যাডিলেডের দ্বিতীয় ইনিংসে ব্যাট করার সময় প্যাট কামিন্সের বাউন্সারে চোট পান টিম ইন্ডিয়ার তারকা পেসার।

একে তো অ্যাডিলেডে ৩৬ রানে অল-আউট হওয়ার লজ্জা। তার উপর প্রথম টেস্টে হারের ধাক্কা সামলে ওঠার আগেই ঘোর দুঃসংবাদ ভারতীয় শিবিরে। হাত ভেঙে বাকি টেস্ট সিরিজ থেকে ছিটকে গেলেন টিম ইন্ডিয়ার নির্ভরযোগ্য পেসার মহম্মদ শামি। এমনটাই খবর ANI-এর।

অ্যাডিলেডের দ্বিতীয় ইনিংসে ব্যাট করার সময় প্যাট কামিন্সের বাউন্সার শামির হাতে লাগে। বাঁ-হাতে আর্মগাড থাকলেও ডান হাত অরক্ষিত ছিল। বল গিয়ে লাগে ডান হাতে কব্জির ঠিক উপরে। মাঠেই যন্ত্রণাকতর দেখায় শামিকে। তিনি ব্যাট করার মতো অবস্থায় ছিলেন না। শামি অবসৃত হওয়ার পরেই ভারত দ্বিতীয় ইনিংসে অল-আউট ঘোষিত হয়।

ম্যাচের শেষে ক্যাপ্টেন বিরাট কোহলি শামির চোট নিয়ে আপডেট দিয়েছিলেন। বিরাট স্পষ্ট জানান যে, ‘শামির হাতে যন্ত্রণা রয়েছে। ও হাত নাড়াতেই পারছে না। স্ক্যানের পরে সম্ভবত পরের দিকে জানা যাবে চোট কতটা গুরুতর।’

যদিও সূত্র মারফৎ ANI জানতে পারে যে, শামির হাত ভেঙেছে। ফলে সিরিজের বাকি তিনটি টেস্টে মাঠে নামতে পারবেন না তিনি। বিসিসিআইয়ের তরফে অবশ্য এখনও সরকারিভাবে কিছু জানানো হয়নি।

সংশ্লিষ্ট সূত্র ANI-কে জানিয়েছেন, ‘হ্যাঁ, ওর (শামির) হাত ভেঙেছে। সেকারণেই ও ব্যাট ধরতে পারছিল না। ক্রিজে ব্যাট তুলতেও পারছিল না। চোট খুবই খারাপ দেখাচ্ছিল এবং শেষমেশ আশঙ্কাটাই সত্যি হয়।’

শামি না থাকলে ভারতের বোলিং বিভাগ দুর্বল হবে, এটা আলাদা করে বলে দেওয়ার প্রয়োজন হয় না। এমনিতেই সিরিজে নেই ইশান্ত শর্মা। দুই অভিজ্ঞ পেসারের অভাব বাকি সিরজে টের পাবে টিম ইন্ডিয়া। কোহলিও দেশে ফিরছেন। তাই পরের তিনটি টেস্টে ভারতের ব্যাটিং বিভাগও অনেকটাই দুর্বল হয়ে পড়বে।

বন্ধ করুন