বাংলা নিউজ > ময়দান > Australia vs India-অ্যাডিলেডে বাড়ল করোনার প্রকোপ,এয়ারলিফ্ট করে পেইনদের আনা হল সিডনিতে
টিম পেইন (Action Images via Reuters)
টিম পেইন (Action Images via Reuters)

Australia vs India-অ্যাডিলেডে বাড়ল করোনার প্রকোপ,এয়ারলিফ্ট করে পেইনদের আনা হল সিডনিতে

  • চার্টার্ড ফ্লাইটে করে সিডনিতে গেলেন পেইনরা

ভারত বনাম অস্ট্রেলিয়ার সিরিজ শুরুর আগেই সিরিজের উপর নেমে এল করোনার গভীর কালো ছায়া। অস্ট্রেলিয়ার বুকে বিশেষ করে যে সাউথ অস্ট্রেলিয়ায় এতদিন করোনা তেমন প্রকোপ ছিল না, সেখানেই বদলে গেছে পরিস্থিতি। হু হু করে বাড়ছে সংক্রমণ। ফলে প্রমাদ গুনছে ক্রিকেট অস্ট্রেলিয়া।

ক্রিকেটারদের সংক্রমণ থেকে রক্ষা করতে তড়িঘড়ি তাঁদের সেখান থেকে সরিয়ে আনার সিদ্ধান্ত নেয় সিএ। টিম পেইন, মার্নাস ল্যাবুশেন সহ বেশ কয়েকজন অজি ক্রিকেটারকে এয়ারলিফ্ট করে  পাঠানো হল সিডনিতে। অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ডের তরফে তাঁদের জন্য একটি চার্টার্ড বিমানের ব্যবস্থা করা হয়েছিল।

পাশাপাশি অজি এ দল এবং বিগ ব্যাশে যোগ দিতে চলা একাধিক ক্রিকেটার ছিলেন সাউথ অস্ট্রেলিয়ায়। ঘরোয়া ও আন্তর্জাতিক ক্রিকেট সূচি যাতে অপরিবর্তিত থাকে, তার জন্যই সংক্রমণ থেকে ক্রিকেটারদের সুরক্ষিত রাখার ব্যবস্থা করছে ক্রিকেট অস্ট্রেলিয়া। করোনা বৃদ্ধি পাওয়ার কারণে নয়া প্রোটোকল চালু হয়েছে সাউথ অস্ট্রেলিয়ায়। 

কোভিড কেস নিয়ন্ত্রণে আনতে সীমান্ত বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়। হোটেলদেরকে জানিয়ে দেওয়া হয়, আগত প্রত্যেককে দু’সপ্তাহ কোয়ারেন্টাইনে থাকতে হবে। সেই কারণেই তড়িঘড়ি ক্রিকেটারদের সরিয়ে আনা হল। 

ভারতের বিরুদ্ধে যাঁরা ওয়ানডে ও টি-২০ খেলবেন, তাঁদের সিডনি পাঠিয়ে দেওয়া হয়েছে । প্রত্যেককে বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে থাকতে হবে। করোনা পরীক্ষাও করা হবে।

বন্ধ করুন