বাংলা নিউজ > ময়দান > Australia vs India: 'ওরা করতে পারে না, তাই..', ব্যাট হাতে ব্যর্থ হয়ে, ক্যাচ ফস্কে ‘পাঠ’ পৃথ্বীর
অ্যাডিলেডে প্রথম টেস্টে আউট পৃথ্বী। (ছবি সৌজন্য পিটিআই)
অ্যাডিলেডে প্রথম টেস্টে আউট পৃথ্বী। (ছবি সৌজন্য পিটিআই)

Australia vs India: 'ওরা করতে পারে না, তাই..', ব্যাট হাতে ব্যর্থ হয়ে, ক্যাচ ফস্কে ‘পাঠ’ পৃথ্বীর

  • ক্রিকেট বিশেষজ্ঞের মতে, তাঁর টেকনিকে বড়সড় গলদ আছে।

শুভব্রত মুখার্জি

অ্যাডিলেড ওভালে প্রথম টেস্টে রোহিত শর্মার অনুপস্থিতিতে মায়াঙ্ক আগরওয়ালের সঙ্গে ওপেন করতে পাঠানো হয় পৃথ্বী শ'কে। অনুশীলন ম্যাচে ব্যাট হাতে বড় রান পাননি পৃথ্বী। বরং ব্যাট হাতে অনেক বেশি সফল হয়েছিলেন শুভমন গিল। তাঁর পরিবর্তে পৃথ্বীকে খেলানোর কারণে ভারতীয় টিম ম্যানেজমেন্টকে চরম কটাক্ষের সম্মুখীন হতে হয়।

ব্যাট হাতে ২২ গজে নেমেও সেভাবে সাফল্য পাননি পৃথ্বী। অ্যাডিলেডের প্রথম ইনিংসে মাত্র দু'বল খেলে শূন্য রান করেই প্যাভিলিয়নে ফেরেন তিনি। মিচেল স্টার্কের ইনসুইং বল তাঁর ব্যাট ও প্যাডের মাঝের বিরাট ফাঁক দিয়ে ঢুকে যায়। দ্বিতীয় ইনিংসেও তার অন্যথা হয়নি। একইরকমভাবে প্যাট কামিন্সের বলে মাত্র চার রান করে বোল্ড হয়ে প্যাভিলিয়নে ফিরে যান তিনি। ব্যাট হাতে ব্যর্থতার পাশাপাশি ফিল্ডিংয়ের ক্ষেত্রেও তার পারফরম্যান্স ছিল চূড়ান্ত হতাশাজনক। অজিদের প্রথম ইনিংসে মার্নাস লাবুশেনের সহজ ক্যাচ ফেলে দেন তিনি। পরে এই লাবুশানেই ৪৭ রান করেন‌। নাহলে ভারত আরও বেশি রানের লিড পেতে পারত।

ক্রিকেট বিশেষজ্ঞের মতে, পৃথ্বী শুধু ফর্মে নেই, তেমন নয়। তাঁর টেকনিকে বড়সড় গলদ আছে। সেই অবস্থায় তাঁকে দ্বিতীয় টেস্টে বাদ দেওয়ার সওয়াল করেছেন। এই আবহেই নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে একটি স্টোরি পোস্ট করেন। তাতে লেখেন, 'তুমি যেটা করতে চাইছ, সেটার ক্ষেত্রে কখনও কখনও যদি তোমায় অনুৎসাহিত করা হয়, তার মানে তুমি যেটা করতে পার, সেটা ওরা করতে পারে না।'

বন্ধ করুন