বাংলা নিউজ > ময়দান > Australia vs India: পৃথ্বীকে বাদ দেওয়াই এই মুহূর্তে ওপেনারের জন্য ভালো, মত প্রাক্তন ইংরেজ তারকার
প্রথম ইনিংসে আউটের পর পৃথ্বী শ। (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)
প্রথম ইনিংসে আউটের পর পৃথ্বী শ। (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)

Australia vs India: পৃথ্বীকে বাদ দেওয়াই এই মুহূর্তে ওপেনারের জন্য ভালো, মত প্রাক্তন ইংরেজ তারকার

  • টেকনিকের সমস্যা হচ্ছে। মত ইংরেজ তারকার।

শুভব্রত মুখার্জি

অস্ট্রেলিয়া সফরে টেস্ট সিরিজ শুরুর আগের দুটি অনুশীলন ম্যাচেই ব্যাট হাতে ভালো পারফরম্যান্স করেছিলেন শুভমন গিল। অধিকাংশ বিশেষজ্ঞের ধারণা ছিল, প্রথম টেস্টে রোহিত শর্মার অনুপস্থিতিতে মায়াঙ্ক আগরওয়াল সঙ্গে ওপেন করবেন গিল। তবে বাস্তবে তা হয়নি। ভারতীয় টিম ম্যানেজমেন্ট সিদ্ধান্ত নেয় পৃথ্বী শ'কে ওপেনার হিসেবে খেলানোর। অ্যাডিলেডে দিনরাতের টেস্টে ব্যাট হাতে দুটি ইনিংসেই ব্যর্থ হন পৃথ্বী। ফিল্ডিংও তাঁর একেবারেই আহামরি হয়নি। মার্নাস লাবুশেনের সহজ ক্যাচ ফেলে দেন। ব্যাট হাতে প্রথম ইনিংসে শূন্য করার পরে চার রান করেন দ্বিতীয় ইনিংসে। দুই ইনিংসেই তাঁর ব্যাট এবং প্যাডের মাঝখানের গ্যাপ দিয়েই বোল্ড হন তিনি। তারপরেই তাঁকে নিয়ে বয়ে যাচ্ছে সমালোচনার ঝড়।

২০১৮ সালে রাজকোটে ক্যারিবিয়ানদের বিরুদ্ধে টেস্ট অভিষেকেই শতরান করে সবার নজরে পড়েছিলেন পৃথ্বী। তার আগে তার নেতৃত্বাধীন ভারতীয় অনুর্ধ্ব-১৯ দল বিশ্বকাপ ও জিতেছিল। এরপর পায়ের গোড়ালিতে চোট পেয়ে ছিটকে যান তিনি। তার মধ্যে ২০১৯ সালে ডোপিং কেলেঙ্কারির কারণে সাসপেন্ড হন পৃথ্বী। সবমিলিয়ে বেশ উথাল-পাথাল সময়ের মধ্যে দিয়ে গিয়েছেন তিনি।

প্রথম টেস্টে ব্যাট হাতে পৃথ্বীর ব্যর্থতার ব্যাপারে বলতে গিয়ে অফিসিয়াল ব্রডকাস্টারদের হয়ে ধারাভাষ্য দেওয়ার সময়ে বলেন, 'এটা অত্যন্ত চিন্তার বিষয়। আপনি পৃথিবীর প্রথম ইনিংসে আউট হওয়াটা দেখুন। ওর ব্যাকলিফট দ্বিতীয় কিংবা তৃতীয় স্লিপের জায়গা থেকে আসছে।অজি পেসাররা অত্যন্ত সুচতুর। তারা এই মুহূর্তে বিশ্বসেরা এবং তাদের মতো বোলাররা পৃথ্বীকে কখনও ওই ব্যাকলিফ্ট নিয়ে বেরিয়ে যেতে দেবে না। ওদের ট্র্যাপে বারবার ফেলবেই।আমি কখনও মনে করি না, এই চার-পাঁচদিনে ও নিজেকে মানসিকভাবে সেই জায়গায় নিয়ে যেতে পারবে না, যেখান থেকে ও রান করতে পারবে। এই পরিস্থিতিতে আমি মনে করি দ্বিতীয় টেস্টে পৃথ্বীকে ভারতের দল থেকে বাদ দেওয়াই ওর জন্য ভালো হবে।'

বন্ধ করুন