বাংলা নিউজ > ময়দান > Australia vs India: 'স্মরণীয় মুহূর্তের জন্য ধন্যবাদ',ব্যাটিং-ফিল্ডিং ব্যর্থতায় ট্রোলের মুখে পৃথ্বী
পৃথ্বী শ। (ছবি সৌজন্য, টুইটার @cricketcomau)
পৃথ্বী শ। (ছবি সৌজন্য, টুইটার @cricketcomau)

Australia vs India: 'স্মরণীয় মুহূর্তের জন্য ধন্যবাদ',ব্যাটিং-ফিল্ডিং ব্যর্থতায় ট্রোলের মুখে পৃথ্বী

  • একই কায়দায় দু'ইনিংসে আউট। ফস্কান ক্যাচ।

শুভব্রত মুখার্জি

দুই ইনিংসে ব্যাট হাতে চরম ব্যর্থ হয়েছেন ওপেনার পৃথ্বী শ। অনুশীলন ম্যাচে ব্যাট হাতে সফল হয়েছিলেন শুভমান গিল। কিন্তু পৃথ্বী শ ব্যাট হাতে সেভাবে রান পাননি। তা সত্ত্বেও গিলের বদলে পৃথ্বীর সুযোগ পাওয়া নিয়ে আগেই সমালোচনার ঝড় উঠেছিল। অ্যাডিলেড টেস্টে ওপেনার হিসেবে পৃথ্বীর ব্যর্থতা সেই সমালোচনার আগুনে ঘৃতাহুতি করেছে। তার উপর অস্ট্রেলিয়ার প্রথম ইনিংসে মার্নাস লাবুশেনের সহজ ক্যাচও ফেলে দেন তিনি। যিনি শেষপর্যন্ত ৪৭ রান করেন। যা অজি ইনিংসের দ্বিতীয় সর্বোচ্চ স্কোর। তার জেরে ট্রোলের মুখে পড়েছেন পৃথ্বী।

সেই তালিকায় নাম লিখিয়েছেন টলিউডের প্রখ্যাত পরিচালক সৃজিত মুখোপাধ্যায়ও। তিনি লিখেছেন, 'অবাক পৃথিবী অবাক করলে তুমি।' সুকান্ত ভট্টাচার্যের বিখ্যাত এই কবিতার লাইনটি সোশ্যাল সাইটে লিখেছেন সৃজিত। লাইনটি লিখেছেন ভারতের টেস্ট ওপেনার পৃথ্বী শ'কে উপহাস করে। তাঁকে উপহাস করতে ছাড়েননি ভারতের ক্রিকেটপ্রেমীরা।

প্রসঙ্গত ২০১৮ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে রাজকোট টেস্টে অভিষেক হয় পৃথ্বী শ'র। অভিষেকেই তিনি সেঞ্চুরি করেন। এরপর অনেকেই তাঁর মধ্যে ব্যাটিং কিংবদন্তি সচিন তেন্ডুলকরের ছায়া দেখতে পেয়েছিলেন। তবে পরবর্তী নয় ইনিংসে দুটি হাফসেঞ্চুরি করতে পেরেছেন তিনি। সর্বোচ্চ সংগ্রহ ৭০। চলতি অ্যাডিলেড টেস্টের প্রথম ইনিংসে শূন্য এবং পরের ইনিংসে করেছেন চার রান। ব্যাটিং বিপর্যয়ের পাশাপাশি তাঁর ফিল্ডিংয়ের কারণে তাঁকে 'ভিলেন' বানিয়ে দিয়েছেন ভারতীয় সমর্থকরা। প্রতি মুহূর্তে তাকে চরম কটাক্ষের শিকার হতে হচ্ছে।

বন্ধ করুন