বাংলা নিউজ > ময়দান > Australia vs India-প্রথম দুই সেশনে মন্থর খেলার স্ট্র্যাটেজি নিয়ে আক্ষেপ নেই পূজারার
চেতেশ্বর পূজারা
চেতেশ্বর পূজারা

Australia vs India-প্রথম দুই সেশনে মন্থর খেলার স্ট্র্যাটেজি নিয়ে আক্ষেপ নেই পূজারার

  • ভারত খেলায় খুব একটা পিছিয়ে নেই বলেও মনে করেন তিনি। 

ভারত বনাম অস্ট্রেলিয়া টেস্ট সিরিজ ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে। প্রথম দিনে একেবারে তুল্যমূল্য লড়াই করেছে দুদল। একটা সময় ভারত এগিয়ে থাকলেও দিনের শেষে অস্ট্রেলিয়া পরপর কয়েকটি উইকেট নিয়ে ম্যাচে ফিরে আসে। প্রথম দুই সেশনে এদিন পৃথ্বী শ'র উইকেট হারানোর পরে ভারত রক্ষণাত্মক মেজাজে ব্যাটিং করে। 

পূজারা প্রথমে মায়াঙ্ককে নিয়ে এবং পরে বিরাটের সাথে জুটি বেঁধে ভারতের ইনিংসকে শক্ত ভিতের উপর প্রতিষ্ঠা করেন। পূজারা ১৬০ বল খেলে ৪৩ রান করে নাথান লিওনের বলে আউট হয়ে প্যাভিলিয়নে ফিরে যান। পূজারার স্লো ব্যাটিংকে নিয়ে অবশ্য সমালোচনার গুঞ্জন ইতিউতি ডানা মেলেছে। সমালোচনার মুখে পড়েছে দিনের প্রথম দুই সেশনের ভারতীয় দলের ব্যাটিং স্ট্র্যাটেজি ও।

প্রসঙ্গত ১৪৮ বলে এদিন পূজারা তার ইনিংসের প্রথম বাউন্ডারিটি মারেন। তিনি ১৬০ বলে ৪৩ রানের ইনিংস খেলে প্যাভিলিয়নে ফেরেন। দিনের শেষে ভারতের স্কোর ৬ উইকেটে ২৩৩। তবে পূজারার মতে তিনি কখনই একেবারে স্লো খেলেননি। সৌরাষ্ট্র ব্যাটসম্যান মনে করেন প্রথম ইনিংসে ভারত যদি ৩৫০ রান করতে পারে তবে অজিদের তা সমস্যায় ফেলবে।

প্রথম সেশনে ৪১ এবং দ্বিতীয় সেশনে ৬৬ রান করা নিয়ে ম্যাচ পরবর্তীতে চেতেশ্বর পূজারাকে প্রশ্ন করা হলে তিনি জানান 'আমরা মোটেও স্লো খেলিনি। প্রথম় দুটি সেশনে আমরা যথেষ্ট ভাল জায়গায় ছিলাম।আমাদের এটা নিশ্চিত করা কাজ ছিল যে বল যখন সুইং করছে তখন যেন আমরা উইকেট না হারাই।একটা অসাধারণ টেস্ট ক্রিকেটের দিন আমরা চাক্ষুষ করেছি। আমাদের স্ট্র্যাটেজি নিয়ে আমাদের কোন আক্ষেপ নেই।বিদেশের মাটিতে আপনি প্রথম ইনিংসে কখনই ২০০ রানের কমের লক্ষ্যমাত্রা নিশ্চয় দিতে চান না। প্রথম দুটি সেশনে পিচ এবং বোলাররা একদম তরতাজা থাকে তাই ওই সময়টা একটু দেখে খেলতে হয়।'

এদিন পূজারা বলেন যে বিরাট ও রাহানের উইকেট পড়ার পর নিশ্চিত ভাবেই অস্ট্রেলিয়া একটু হলেও এগিয়ে আছে। তবে ভারত এখনও যে প্রবলভাবে খেলায় আছে ও অশ্বিন, ঋদ্ধি এবং টেলএন্ডাররা মিলে বেশ কিছু রান আরও জুড়তে পারবে বলে আশা প্রকাশ করেন পূজারা। 

বন্ধ করুন