বাংলা নিউজ > ময়দান > Australia vs India: তিন দিনের কঠোর লকডাউন, ব্রিসবেন টেস্ট ঘিরে অনিশ্চয়তার মেঘ
ভারতীয় দল। ছবি- টুইটার।
ভারতীয় দল। ছবি- টুইটার।

Australia vs India: তিন দিনের কঠোর লকডাউন, ব্রিসবেন টেস্ট ঘিরে অনিশ্চয়তার মেঘ

  • শুক্রবার থেকে সোমবার পর্যন্ত কুইন্সল্যান্ড কার্যত গৃহবন্দি থাকবে।

কোয়ারান্টাইন প্রোটোকল শিথিল করা নিয়ে ক্রিকেট অস্ট্রেলিয়ার সঙ্গে বিসিসিআইয়ের টানাপোড়েনের মাঝেই নতুন করে অনিশ্চয়তার মেঘ দেখা দিল ব্রিসবেনের চতুর্থ টেস্ট ঘিরে। ব্রিসবেনে নতুন করে করোনার প্রকোপ দেখা দেওয়ায় সরকারি তরফে তিন দিনের কঠোর লকডাউড জারি করা হয়েছে। আপাতত সপ্তাহান্তের দু'দিন ও নতুন সপ্তাহের প্রথম দিন সকলকে বাড়িতে থাকার নির্দেশ দেওয়া হলেও পরবর্তী পরিস্থিতি খতিয়ে দেখে লকডাউনের মেয়াদ বাড়ানো হতে পারে।

ব্রিসবেনের এক কোয়ারান্টাই হোটেলের সাফাইকর্মী করোনা আক্রান্ত হয়েছেন। তাঁর শরীরে ব্রিটেনের নতুন প্রজাতির ভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে। তার পরেই কুইন্সল্যান্ড সরকারের তরফে তিনদিনের লকডাউন জারি করা হয়।

শুক্রবার সন্ধ্যা ৬টা থেকে শুরু হবে লকডাউন। উঠে যাওয়ার কথা সোমবার সন্ধ্যা ৬টায়। তবে প্রয়োজনে লকডাউনের মেয়াদ বাড়তে পারে বলে আগাম জানানো হয়েছে।

সিডনি টেস্ট শেষ করে ভারতীয় দলের ব্রিসবেন উড়ে যাওয়ার কথা মঙ্গলবার। ততক্ষণে লকডাউন উঠে যাওয়ার কথা। তবে যদি লকডাউনের মেয়াদ বাড়ে, তবে ব্রিসবেন টেস্ট নির্বিঘ্নে অনুষ্ঠিত হওয়ার উপর প্রশ্নচিহ্ন পড়ে যাবে নিশ্চিত।

তাছাড়া সতর্কতামূল ব্যবস্থা হিসেবে ভারতীয় দলকে যথারীতি কঠোর বায়ো-বাবলে আটকে রাখা হতে পারে। বিসিসিআইয়ের তরফে কোয়ারান্টাইন প্রোটোকল শিথিল করার যে দাবি জানানো হয়েছে, তা মানা না হলে টেস্টের ভবিষ্যৎ কোন দিকে গড়ায়, তা দেখার জন্য অপেক্ষা করতে হবে আরও কয়েকদিন।

বন্ধ করুন