বাংলা নিউজ > ময়দান > দুরন্ত থ্রোয়ে স্মিথকে রান-আউট করে ভারতের মোস্ট ভ্যালুয়েবল প্লেয়ারের তকমা জাদেজার, দেখুন ভিডিও
রান-আউট স্মিথ। ছবি- টুইটার।
রান-আউট স্মিথ। ছবি- টুইটার।

দুরন্ত থ্রোয়ে স্মিথকে রান-আউট করে ভারতের মোস্ট ভ্যালুয়েবল প্লেয়ারের তকমা জাদেজার, দেখুন ভিডিও

  • বাজিরাওয়ের সংলাপে স্যার জাদেজার প্রশংসা করলেন জাফর।

চারটি উইকেট নিয়ে সিডনি টেস্টের প্রথম ইনিংসের ভারতের হয়ে সেরা বোলিং করেন রবীন্দ্র জাদেজা। স্বাভাবিকভাবেই দ্বিতীয় দিনে জাদেজার বোলিং প্রশংসিত হচ্ছে। তবে ক্রিকেটমহল জাদেজার বোলিংয়ের থেকেও বেশি মজে তাঁর ফিল্ডিংয়ে। বিশেষ করে স্টিভ স্মিথকে যেভাবে সরাসরি থ্রোয়ে রান-আউট করেন জাদেজা, তা মোহিত করেছে সাধারণ ক্রিকেটপ্রেমী থেকে বিশেষজ্ঞদের।

এমনকি জাদেজার সমালোচনার জন্য পরিচিত সঞ্জয় মঞ্জরেকরও তাঁর এমন ফিল্ডিংয়ের তারিফ না করে পারলেন না।

অস্ট্রেলিয়ার ইনিংসের ১০৬তম ওভারে বুমরার চতুর্থ বল স্কোয়ার লেগের দিকে ঠেলে দিয়েই দু'রানের জন্য দৌড় লাগান স্মিথ। অজি ব্যাটসম্যানরা দ্বিতীয় রান পূর্ণ করার আগেই বাউন্ডারি লাইন থেকে ছুটে এসে বাঁ-হাতে বল তুলে নিয়েই তা স্টাম্পের দিকে ছুঁড়ে দেন জাদেজা। স্মিথ শরীর ছুঁড়ে দিয়েও বল স্টাম্পে লাগার আগে ক্রিজে পৌঁছতে পারেননি।

স্মিথ রান-আউট হওয়ার সঙ্গে সঙ্গেই অস্ট্রেলিয়ার প্রথম ইনিংস ৩৩৮ রানে শেষ হয়ে যায়। তবে যে রকম গতিতে রান তুলছিলেন স্মিথ, তাতে তিনি আরও কিছু ওভার ব্যাট করলে ভারতের ঘাড়ে আরও বড়সড় বোঝা চাপিয়ে দিতে পারত অস্ট্রেলিয়া।

এমন দুরন্ত ফিল্ডিংয়ের পর সোশ্যাল মিডিয়ায় ভারতের মোস্ট ভ্যালুয়েবল ক্রিকেটারের তকমা পেয়ে যান জাদেজা। নেটিজেনদের পাশাপাশি টুইটারে জাদেজার প্রশংসা করেন হর্ষ ভোগলে, আকাশ চোপড়া, ওয়াসিম জাফর, টম মুডিরা।

বলিউড মুভি বাজিরাও মাস্তানির সংলাপ তুলে ধরে জাফর টুইট করেন, ‘চিতার চাল, বাজের নজর আর জাদেজার থ্রোয়ে সন্দেহ প্রকাশ করতে নেই।’

টুইটারে হর্ষ লেখেন, ‘অনেক দিক দিয়ে আমার কাছে এটা ম্যাচের সেরা মুহূর্ত। অনবদ্য জাদেজা।’

বন্ধ করুন