বাংলা নিউজ > ময়দান > রান আউটের বিরল নজির রাহানে-বিরাটদের মেলাল সৌরভ-দ্রাবিড়ের সঙ্গে

অ্যাডিলেড টেস্টে ভারতের ৩৬ রানের লজ্জা বা ৮ উইকেটের হার এখন অতীত। মেলবোর্নে প্রথম দিনে ভারতীয় বোলাররা যে অ্যাডভান্টেজের জায়গায় ভারতকে বসিয়ে দিয়েছিল সেই ভিতকেই আর ও বেশি মজবুত করে ফেলেন ভারতীয় ব্যাটসম্যানরা। আর তৃতীয় দিনের শেষে ভারতের সামনে এখন টেস্ট ম্যাচ জয়ের হাতছানি।

এই জয়ের সম্ভাবনা তৈরির অন্যতম কারিগর আজিঙ্কা রাহানে। এই সফরে এখন পর্যন্ত একমাত্র ভারতীয় ব্যাটসম্যান হিসেবে শতরান করেছেন তিনি। অসাধারণ ধৈর্যের পরিচয় দিয়েছেন তিনি এই ইনিংসে। জাদেজার ৫০ রান পূরন করাতে গিয়ে নিজের উইকেটটি পর্যন্ত রান আউট হয়ে দিয়ে আসেন আত্মবলিদানের চরম নিদর্শন রেখে। আর এই রান আউটের মধ্যে দিয়েই ১৬ বছর পুরনো এক বিরল রেকর্ডের অংশীদার হয়ে গেলেন তিনি এবং বিরাট কোহলি।

প্রসঙ্গত ২০০৪ সালে এপ্রিল শেষ বার ভারত যখন পাকিস্তান সফরে গিয়েছিল সেসময় দুটি টেস্টে ভারতের হয়ে অধিনায়কত্ব করেছিলেন দুজন ভিন্ন ভিন্ন অধিনায়ক। দ্বিতীয় টেস্টে অধিনায়ক দ্রাবিড় রান আউট হওয়ার পরে তৃতীয় টেস্টে রান আউট হয়েছিলেন অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়। সেই ঘটনার পুনরাবৃত্তি ঘটল চলতি অস্ট্রেলিয়ার সফরে। অ্যাডিলেডে প্রথম টেস্টে ভারত অধিনায়ক বিরাট কোহলি রান আউট হওয়ার পরে মেলবোর্নে দ্বিতীয় টেস্টে রান আউট হলেন অধিনায়ক আজিঙ্কা রাহানে।

বন্ধ করুন