বাংলা নিউজ > ময়দান > ভারত-অস্ট্রেলিয়া সিরিজেই ধারাভাষ্যকার হিসেবে ফিরছেন সঞ্জয় মঞ্জরেকর
সঞ্জয় মঞ্জরেকর
সঞ্জয় মঞ্জরেকর

ভারত-অস্ট্রেলিয়া সিরিজেই ধারাভাষ্যকার হিসেবে ফিরছেন সঞ্জয় মঞ্জরেকর

  • এর আগে বিসিসিআই তাঁকে প্যানেল থেকে বাদ দিয়েছিল। 

বারবার বিতর্কিত মন্তব্য করে আইপিএলে বিসিসিআইয়ের ধারাভাষ্যকারদের প্যানেল থেকেই বাদ পড়ে গেছিলেন ভারতের প্রাক্তন ক্রিকেটার সঞ্জয় মঞ্জরেকর। বিসিসিআইয়ের কাছে কার্যত ক্ষমা চেয়েও তাদের মন গলাতে পারেননি তিনি।সোশ্যাল মাধ্যমে তাঁর বেলাগাম মন্তব্যের ফলেই এই কঠিন অবস্থায় পড়তে হয় মুম্বইকরকে। বিসিসিআইয়ের ধারাভাষ্যকারের প্যানেল থেকে বাদ পড়েন সঞ্জয় মঞ্জরেকার। ক্ষমা চেয়েও সুযোগ পাননি আইপিএলে।

তবে এবার সম্ভবত তাঁর ভাগ্য পরিবর্তন ঘটতে চলেছে। শোনা যাচ্ছে, অস্ট্রেলিয়া-ভারত সিরিজে তিনি ফিরতে পারেন ধারাভাষ্যকারের ভূমিকায়। উল্লেখ্য নভেম্বরের ২৭ তারিখ থেকে শুরু হচ্ছে এই বহু প্রতীক্ষিত সিরিজ। দুই দশক ধারাভাষ্যকারের ভূমিকায় কাজ করছেন মঞ্জরেকর।

আয়োজক দেশ যেহেতু অস্ট্রেলিয়া, সেইজন্য সম্প্রচারের স্বত্ব ক্রিকেট অস্ট্রেলিয়ার তাই  ধারাভাষ্যকার হিসেবে ফিরতে পারেন তিনি। বিসিসিআই চাইলে মঞ্জরেকারকে হোম সিরিজে ধারাভাষ্যকারদের প্যানেল থেকে ফের বাতিল করতে পারে। বিদেশ সফরে কাউকে বাদ দেওয়ার অধিকার তাদের নেই। এ কারণেই অজি সফরে মঞ্জরেকারকে দেখার সম্ভাবনা তৈরি হয়েছে।

তবে ইংল্যান্ডের বিপক্ষে হোম সিরিজে তাকে হয়ত দেখা যাবে না। গত মরসুমের শেষের দিকে হঠাৎ মঞ্জরেকারকে বাদ দেয় বিসিসিআই। বোর্ড অফিশিয়াল কোন কারন না দেখালে ও মনে করা হয় একাধিক বিতর্কের কারণে মঞ্জরেকারকে সরিয়ে দেওয়া হয়‌। প্রসঙ্গত জাতীয় দলের সদস্য রবীন্দ্র জাদেজাকে 'খুচরো ক্রিকেটার' হিসেবে বর্ণনা করে বিতর্কে জড়িয়েছিলেন তিনি।

বন্ধ করুন