বাংলা নিউজ > ময়দান > মায়ের সঙ্গে কথা বলার পর মনে জোর পেয়েছিলেন পিতৃহীন সিরাজ

অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজ শুরুর আগেই বাবাকে হারান ভারতীয় পেসার মহম্মদ সিরাজ। তখন তিনি বায়ো বাবলের মধ্যে রয়েছেন । তা ছেড়ে বেরিয়ে বাবার শেষকৃত্যে অংশ গ্রহণ করলে বাবার সারাজীবনের স্বপ্ন হয়তো অধরা থেকে যেত। বাবা অটো চালিয়ে দিনের পর দিন কষ্ট করে যে স্বপ্ন দেখেছিলেন তা সত্যি করতে অস্ট্রেলিয়াতেই থেকে যান সিরাজ। টেস্ট সিরিজে দ্বিতীয় ম্যাচে মেলবোর্নে অভিষেক হয় তার। তারপর মাত্র দুটি টেস্ট বাদেই তিনি ভারতীয় পেস আক্রমণের সবথেকে 'সিনিয়র' বোলার। চোট আঘাতে জর্জরিত ভারতীয় জাতীয় ক্রিকেট দলে একাধিক তারকা পেসারের অনুপস্থিতিতে ব্রিসবেন টেস্টে তিনি ভারতীয় বোলিং অ্যাটাককে নেতৃত্ব দেন।

ব্রিসবেন টেস্টে অজিদের দ্বিতীয় ইনিংসে তিনি ৫টি উইকেট ইতিমধ্যেই তুলে নিয়েছেন। সেই সাথে গড়েছেন এক অনন্য নজির ও। সেই সিরাজ জানালেন বাবার অনুপস্থিতিতে মায়ের প্রেরণাতেই এই ৫ উইকেট নিয়ে নজির তাঁর।

চোটের কারণে শামি-বুমরাহ-ইশান্ত-উমেশদের ভারত ব্রিসবেন টেস্টে পায়নি। আর সেই সুযোগকে কাজে লাগিয়ে অজিভূম থেকেই ভারত খুঁজে নিয়েছে তাদের পেস বোলিং অ্যাটাকের নতুন একগুচ্ছ মুখ। যাঁদের 'নেতা' অবশ্যই মহম্মদ সিরাজ। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে গাব্বায় দ্বিতীয় ইনিংসে সিরাজ ৫ উইকেট নিয়েছেন ৭৩ রান দিয়ে ।মার্নাস লাবুসেন, স্টিভ স্মিথ, ম্যাথু ওয়েডের মতন প্রথম সারির অজি ব্যাটসম্যানদের তিনি প্যাভিলিয়নের পথ দেখিয়েছে।বলা‌ ভাল এটাই সিরাজের টেস্ট কেরিয়ারে প্রথম পাঁচ উইকেট। যা নিয়ে উচ্ছ্বসিত সকলে।

নজির গড়ার শুভ লগ্নে সিরাজ জানান 'বাবাকে হারানোর পরে আমরা এক কঠিন সময়ের মধ্য দিয়ে যাচ্ছি। মায়ের সঙ্গে কথা বলার পর, নিজের আত্মবিশ্বাস ফিরে পাই । বাবার শেষ ইচ্ছেপূরণ করাই ছিল লক্ষ্য। ৫ উইকেট নিতে পেরে কৃতজ্ঞ মনে করছি।'

 

বন্ধ করুন