বাংলা নিউজ > ময়দান > Australia vs India-কেন বারবার আউট হচ্ছেন অশ্বিনের বলে, বিশ্লেষণ স্মিথের
আউট স্মিথ (AP)
আউট স্মিথ (AP)

Australia vs India-কেন বারবার আউট হচ্ছেন অশ্বিনের বলে, বিশ্লেষণ স্মিথের

  • এই সিরিজে এখনও পর্যন্ত ব্যর্থ প্রাক্তন অজি অধিনায়ক। 

মেলবোর্ন টেস্ট ভারত ইতিমধ্যেই পকেটস্থ করে ফেলেছে। সিরিজে সমতা ফিরিয়ে ফেলেছে ভারতীয়রা । ৪ টেস্টের সিরিজের স্কোর এখন ১-১। পরবর্তী টেস্টে সিডনিতে মুখোমুখি হবে ভারত ও অস্ট্রেলিয়া। ভারতের এই সাফল্যের পিছনে অন্যতম কারিগর রবিচন্দ্রন অশ্বিন।

 ভারতের বিরুদ্ধে টেস্ট সিরিজে এখনও পর্যন্ত চূড়ান্ত ব্যর্থ স্টিভ স্মিথ। চার ইনিংসে তিনি করেছেন মাত্র আট রান । তিনি আউট হয়েছেন তিনবার। তারমধ্যে দু’বার আউট হয়েছেন রবিচন্দ্রন অশ্বিনের বলে।

ব্যাট হাতে স্মিথের এই অবস্থা দেখে অনেক বিশেষজ্ঞরাও অবাক। অস্ট্রেলীয় ব্যাটসম্যান তার ব্যাট হাতে ব্যর্থতার কথা জানিয়ে বলেছেন 'যেরকম ভাবে চেয়েছিলাম সে ভাবে অশ্বিনের বল খেলতে পারিনি। আরও চাপে ফেলা উচিত ছিল ওকে। বদলে ওই আমার উপর আগাগোড়া চাপ রেখেছে। জীবনে কোনওদিন কোনও স্পিনারকে আমার বিরুদ্ধে শাসন করতে দিইনি আমি ,এটা প্রথমবার।' স্মিথ মেনে নিয়েছেন নিজের স্বাভাবিক খেলাটা খেলতে পারছেন না। তার স্বীকারোক্তি 'নিজেই স্বাভাবিক খেলা খেলতে পারছি না। ক্রিজে বেশিক্ষণ থাকার চিন্তা করছি। বিশ্বাসটা ফিরিয়ে আনতে হবে এবং স্বাভাবিক খেলা খেলতে হবে।

মূলত স্টাম্প টু স্টাম্প বল করেই স্মিথকে কাবু করে রেখেছে ভারতীয়রা। ফিল্ড অনুযায়ী বোলিং করছে তারা, তাই সহজে রান নিতে পারছেন না অজি ক্রিকেটার। ফলে সহজ ভুল করে আউট হচ্ছেন। 

বন্ধ করুন