বাংলা নিউজ > ময়দান > Australia vs India- অশ্বিনের টিপসেই স্মিথের বিরুদ্ধে বাজিমাত সুন্দরের
ওয়াশিংটন সুন্দর উইকেট নেওয়ার পর (AP)
ওয়াশিংটন সুন্দর উইকেট নেওয়ার পর (AP)

Australia vs India- অশ্বিনের টিপসেই স্মিথের বিরুদ্ধে বাজিমাত সুন্দরের

  • এই টেস্টে ভারতের সাদা জার্সিতে অভিষেক হয়েছে ভারতের টি-২০ স্পেশালিস্ট বোলার ওয়াশিংটন সুন্দরের। 

অজিদের বিরুদ্ধে চলতি সিরিজের ফলাফল ১-১ অবস্থায় রয়েছে। সেই অবস্থায় চোট আঘাতে জর্জরিত ভারতীয় দল কার্যত নিজেদের 'বি' টিম নিয়ে খেলতে নেমেছে অজিভূমে। পেস বোলিং আক্রমণ বিভাগের অভিজ্ঞতা মাত্র ৪ টেস্টের। তাই নিয়েই ব্রিসবেনে চতুর্থ টেস্টে লড়াই করছে ভারত। এই টেস্টে ভারতের সাদা জার্সিতে অভিষেক হয়েছে ভারতের টি-২০ স্পেশালিস্ট বোলার ওয়াশিংটন সুন্দরের।

আর সুন্দর খেলতে নেমেই বল হাতে সাফল্যের মুখ দেখলেন গাব্বাতে। প্রথম বার টেস্ট খেলতে নেমেই তুলে নিলেন বিশ্বের এই মূহূর্তের সেরা ব্যাটসম্যান স্টিভ স্মিথের উইকেটটি। প্রসঙ্গত দীর্ঘদিন প্রথম শ্রেণির ক্রিকেট খেলা ওয়াশিংটন সুন্দরের অভিষেকটা হল বেশ অপ্রত্যাশিতভাবে ‌। সুন্দর জানালেন দলের প্রয়োজনে তিনি টেস্টে ৫০ ওভারও বল করতে রাজি। নিজেকে সেভাবেই নাকি তৈরি করেছেন।

উল্লেখ্য চলতি সিরিজে স্মিথ বনাম অশ্বিন লড়াই বেশ জমে উঠেছিল। সেই প্রসঙ্গ তুলে সুন্দরকে প্রশ্ন করা হয়েছিল ব্রিসবেন টেস্ট খেলতে নামার আগে কি স্মিথকে আউট করার ব্যাপারে অশ্বিনের সঙ্গে কোনও কথা হয়েছিল?

এই বিষয়ে সুন্দর জানান 'হ্যাঁ, স্মিথকে নিয়ে আমি অশ্বিনের সঙ্গে পরিকল্পনা করতাম। তবে একটা কথা মনে রাখতে হবে প্রত্যেকটা ম্যাচ আলাদা আলাদা।স্মিথকে একটানা ভাল বল করতে হয়েছে। অবশেষে সেটা কাজে লেগেছে দেখে ভাল লাগছে।যে কোনও বোলারের মতো আমিও একটানা বল করতে ভালবাসি। আমার বেশ মজা লাগে। ২০-৩০ - ৪০ বা ৫০ ওভার বল করতে দিলেও কোনও সমস্যা হবে না।আমি বরাবর বিশ্বাস করেছি লাল বলে বল করার দক্ষতা আমার রয়েছে।' 

নটরাজনই ভারতকে খেলায় ফিরিয়ে এনেছে, সেই কথাও স্বীকার করেন ওয়াশিংটন সুন্দর। তিনি বলেন যে ওই দুই উইকেটের পর ম্যাচে প্রবল ভাবে ফিরে আসে ভারত। তবে গ্রিন ও পেইনকে দ্রুত ফেরানো যে তৃতীয় দিনের বড় চ্যালেঞ্জ, সেটা বলাই বাহুল্য। 

 

বন্ধ করুন