বাংলা নিউজ > ময়দান > Australia vs India: মহম্মদ শামির চোটের কী অবস্থা, জানালেন বিরাট

ইতিমধ্যে টেস্ট সিরিজ থেকে ছিটকে গিয়েছেন ইশান্ত শর্মা। প্রথম টেস্টে লজ্জাজনক হারের মধ্যেই মহম্মদ শামিকে নিয়ে উদ্বেগ তৈরি হল। প্যাট কামিন্সের বলে চোট লাগার পর কার্যত হাত তুলতে পারছেন না ভারতীয় তারকারা। এমনটাই জানালেন ভারতের অধিনায়ক বিরাট কোহলি।

শনিবার অ্যাডিলেডে প্রথম সেশনে ভারতীয় ইনিংসে ধস নামে। দিনের প্রথম ১৪ ওভারে আট উইকেট হারায় ভারত। তারপর ক্রিজে আসেন শামি। জোস হেজেলউডের বলে এক রান নেন। কিন্তু ২১.২ ওভারে শামির হাতে লাগে কামিন্সের শর্ট বল। যদিও বলটা খুব বেশি উঁচুতে ওঠেনি। বরং কিছুটা লেগ-সাইডের দিকে যায়। সেই বলের গতিপথ থেকে নিজেকে সরিয়ে নেওয়ার চেষ্টা করেন শামি। কিন্তু তা পারেননি। বরং তাঁর ডান হাতে লাগে। সঙ্গে সঙ্গে মাঠে আসেন ভারতীয় দলের চিকিৎসক।

তারপর আর বল করতেও নামেননি শামি। ম্যাচের শেষে বিরাট জানান, শামির চোটের অবস্থা নিয়ে স্পষ্টভাবে কোনও খবর নেই। তবে তিনি বলেন, ‘শামিকে নিয়ে কোনও খবর নেই। ওকে স্ক্যান করতে নিয়ে যাওয়া হচ্ছে। ও কার্যত হাত তুলতে পারছে না। আমরা স্ক্যানের রিপোর্ট পাব এবং সন্ধ্যায় আরও বিস্তারিত জানতে পারব।’

সেই খবরে স্বভাবতই উদ্বেগ তৈরি হয়েছে। আগামী ২৬ ডিসেম্বর থেকে দ্বিতীয় টেস্ট শুরু হবে। সেই ম্যাচে শামিকে পাওয়া যাবে কিনা, তা নিয়ে উদ্বেগ তৈরি হয়েছে। অ্যাডিলেডের প্রথম ইনিংসে কোনও উইকেট না পেলেও ভালো বল করেছিলেন। জসপ্রীত বুমরাহের সঙ্গে ভারতীয় দলের পেস বোলিং বিভাগের নেতৃত্বে দিচ্ছিলেন। সেই শামি ছিটকে গেলে ভারতীয় পেস বিভাগ দুর্বল তো হবেই, একইসঙ্গে অভিজ্ঞতাও কমে যাবে। যা ভারতের কাছে বড়সড় চ্যালেঞ্জের হবে।

বন্ধ করুন