বাংলা নিউজ > ময়দান > নেটে বিরাট 'স্যার' ক্লাস নিলেন ওপেনার মায়াঙ্কের
মায়াঙ্ক ও বিরাট
মায়াঙ্ক ও বিরাট

নেটে বিরাট 'স্যার' ক্লাস নিলেন ওপেনার মায়াঙ্কের

  • অ্যাডিলেডে পরীক্ষার আগে প্রস্তুতি চলছে। 

১৭ ই ডিসেম্বর থেকে শুরু হতে চলেছে ভারত বনাম অস্ট্রেলিয়া প্রথম টেস্ট ম‌্যাচ। চোটের কারণে রোহিতের অনুপস্থিতিতে মায়াঙ্ক আগরওয়াল একজন ওপেনার হিসেবে থাকবেই এটা কার্যত নিশ্চিত। তাঁর পার্টনার হিসেবে শুভমান গিল,কেএল রাহুলের নাম সামনে এলেও দ্বিতীয় ওপেনার এখন ও চূড়ান্ত নয়। এই অবস্থায় মায়াঙ্ক আগরওয়ালের উপর যে ভাল পারফরমেন্স করার একটা বাড়তি চাপ থাকবে তা বলাই বাহুল্য।

প্রসঙ্গত সদ্য শেষ হওয়া আইপিএলে কিংস ইলেভেন পঞ্জাবের হয়ে ব্যাট হাতে যথেষ্ট ভাল পারফরমেন্স করেছেন তিনি। কিংসরা প্লে অফে না গেলেও মায়াঙ্কের পারফরম্যান্স নজর কেড়েছে সবার। চলতি অজি সফরে ভারতের হয়ে দ্বিতীয় প্রস্তুতি ম্যাচ খেলতে ব্যস্ত মায়াঙ্ক।সেই ম্যাচেই প্রথম ইনিংসে মায়াঙ্ক ব্যাট করতে নেমে অ্যাবটের একটি রাইজিং বল সামলাতে না পেরে স্লিপে ক্যাঁচ দিয়ে আউট হন। যা প্যাভিলিয়নে বসে নজর এড়ায়নি অধিনায়ক বিরাটের। তার কিছুক্ষণের মধ্যে শুরু হয় ভারতীয় টিমের অনুশীলন।

সেই অনুশীলনে নিজে ব্যাট করার পরে মায়াঙ্কের মেন্টরের দায়িত্ব নিজের কাঁধে তুলে নেন ভিকে। নেটে বুমরাহ,রঘুরা একের পর এক আগুনে পেসের ওভারে করতে থাকেন মায়াঙ্ককে। নেটে অনুশীলনের সময় ও গুডলেন্থ স্পট থেকে একটু বাড়তি বাউন্স খাওয়া বলে বারবার সমস্যায় পড়তে দেখা যায় মায়াঙ্ককে। ম্যাচের মতন নেটেও এই বলগুলোতে খোঁচা দিয়ে বসছিলেন তিনি। যাতে তীক্ষ্ণ নজর রাখছিলেন বিরাট। এরপর বিরাট নিজে মায়াঙ্কের কোর্স নেওয়া শুরু করেন। 

তাঁকে দেখিয়ে দেন ব্যাটের হ্যান্ডেলের একটু উপরের দিকে ধরলে কিভাবে এই অফ স্টাম্পের বাইরের অতিরিক্ত বাউন্সের বলগুলো একের পর এক ছাড়া যায় সহজেই। ১০ মিনিটের উপর এভাবেই আগরওয়ালকে এরকম ছোট ছোট একাধিক টিপস দিতে দেখা যায় বিরাটকে। এরপর কোহলি নেটের পাশে দাঁড়িয়ে সাইড অনে মায়াঙ্ককে নজর করতে শুরু করেন‌। এবার হাতের পাশাপাশি তার পায়ের মুভমেন্ট নিয়েও লক্ষ্য রাখেন ভিকে। এইসময় ভারতের থ্রোডাউন স্পেশালিস্ট মায়াঙ্ককে ক্রমাগত পঞ্চম বা ষষ্ঠ স্টাম্পে পেসে গুডলেন্থে একের পর এক বল থ্রোডাউন করতে থাকেন। শেষ অবধি মায়াঙ্কের ফুট ওয়ার্কে খুশি কোহলি। শেষ হয় এদিনের ক্লাস।

বন্ধ করুন