বাংলা নিউজ > ময়দান > সিডনিতে ওয়ার্নারের তড়িঘড়ি প্রত্যাবর্তন ভারতের জন্য ইতিবাচক, দাবি দীপের
নেটে অনুশীলনরত ডেভিড ওয়ার্নার (AP)
নেটে অনুশীলনরত ডেভিড ওয়ার্নার (AP)

সিডনিতে ওয়ার্নারের তড়িঘড়ি প্রত্যাবর্তন ভারতের জন্য ইতিবাচক, দাবি দীপের

  • অজিদের মরিয়া ভাবটি উঠে আসছে, মনে করেন প্রাক্তন উইকেটরক্ষক। 

অ্যাডিলেড এবং মেলবোর্নে দুটি টেস্টেই তাদের ওপেনিং জুটি নিয়ে সমস্যায় পড়েছিল অস্ট্রেলিয়া। জো বার্নস বা ম্যাথু ওয়েড জুটি সেভাবে ভাল শুরু করতে পারেননি দলের হয়ে। ফলে চাপের মুখে পড়তে হয়েছে মিডল অর্ডারকে। নতুন বলের সামনে বারবার বেআব্রু হয়ে গিয়েছে অজিদের ওপেনিং জুটি। একদিনের সিরিজে চোট পেয়ে ছিটকে গেছিলেন অজিদের ধারাবাহিক ওপেনার ডেভিড ওয়ার্নার। তারপর চোটের কারণে ছিটকে যান নবাগত পুকোভস্কিও। ফলে মেকশিফট ওপেনার ওয়েড ও ফর্মে না থাকা বার্নসকে দিয়ে ব্যাটিং ওপেন করায় অজিরা। 

সিরিজের ফল এখন ১-১। এই অবস্থায় সিডনিতে নামার আগে কোনও ক্রমে ডেভিড ওয়ার্নারকে দলে ফেরাতে চায় অজি টিম ম্যানেজমেন্ট।তারা জানে এই টেস্টে হারলে বর্ডার গাভাস্কর ট্রফি থেকে যাবে ভারতের কাছে। আর তাই ওয়ার্নার পুরো ফিট না হলেও তাঁকে খেলানৈর ঝুঁকি অজিরা নিতে পারেন বলে আগেই জানিয়েছিলেন সহকারী কোচ অ্যান্ড্রু ম্যাকডোনাল্ড।

এবার এই প্রসঙ্গে মুখ খুললেন প্রাক্তন ভারতীয় উইকেটরক্ষক ব্যাটসম্যান তথা বর্তমানে ধারাভাষ্যকার দীপ দাশগুপ্ত। তার মতে ওয়ার্নারকে নিয়ে অজিদের এই অস্থিরতা ভারতের জন্য খুবই ইতিবাচক। তিনি বলেন ‘ সিডনিতে অজি দলে ফিরতে চলেছেন ওয়ার্নার। আর এটা ভারতের জন্য দারুন লক্ষ্মণ। এটা বুঝিয়ে দেয় যে কতটা মরিয়া হয়ে উঠেছে অজি দল। ওয়ার্নার নিজে জানিয়েছে যে তার সামনের দিকে ঝুঁকে খেলতে সমস্যা হচ্ছে। আর গ্রয়েনের চোটের ফলে ফ্রন্টফুটে খেলাটা খুব কঠিন। আমার মতে এটা হলে ওর বিরুদ্ধে বোলারদের বল করাটা খুব সহ়জ হয়ে যাবে। একটি নির্দিষ্ট পরিকল্পনা নিয়ে বল করলে ওর বিরুদ্ধে সাফল্য আসবে’। তবে ওয়ার্নার জানিয়েছেন তিনি ঠুকঠুক করবেন না, কাউন্টার অ্যাটাকে খেলবেন। তাই সেটা কীভাবে ভারতীয় বোলাররা সামলান, সেদিকেও সবার নজর থাকবে। 

 

বন্ধ করুন