বাংলা নিউজ > ময়দান > সেঞ্চুরি মিস করেছে ছেলে, হতাশ ওয়াশিংটন সুন্দরের বাবা

বাঁহাতি দীর্ঘদেহী ওয়াশিংটন সুন্দর যখন ব্রিসবেনে তৃতীয় দিনে ক্রিজে এলেন তখন রীতিমতো চাপে রাহানে বাহিনী‌ । তারপর ব্যাট হাতে তাঁর করা অর্ধশতরানের ইনিংসটি ভারতীয় ক্রিকেটের লোকগাথায় স্থান পাবে অবশ্যই। শার্দুলের সাথে জুটি বেঁধে তার লড়াই অনেক দিন মনে রাখবে ক্রিকেট বিশ্ব।

ব্রিসবেনের একটা ইনিংস সুন্দরকে আজ বিশ্ব ক্রিকেটের হিরো বানিয়ে দিয়েছে। ভারতের ৭ ও ৮ নম্বর ব্যাটসম্যান মিলে যেভাবে ভারতকে লড়াইয়ে ফিরিয়েছেন তা এককথায় অনবদ্য‌। তাঁদের জুটির ব্যাটিং নিয়ে যখন চর্চা চলছে দেশজুড়ে তখন চেন্নাইয়ে বসে সুন্দরের বাবা এম সুন্দর জানালেন গাব্বাতে রান করার ব্যপারে আত্মবিশ্বাসী ছিল ওয়াশিংটন।

সুন্দরের বাবা সংবাদ সংস্থাকে জানান ‘আমার রোজই কথা হয় ওয়াশিংটনের সঙ্গে। গতকাল সন্ধেয় বলেছিলাম যখনই সুযোগ পাবে ব্যাট করার, বড় রান করো। ও বলেছিল, আমি রান করব ই। আর বাস্তবে সেটাই করল। তবে, আমি হতাশ নিশ্চিত সেঞ্চুরি মিস করেছে ও।’

যারা ওয়াশিংটন সুন্দরের ক্রিকেট কেরিয়ার সেভাবে ফলো করেনি, তারা অবাক হয়ে গিয়েছেন তাঁর ব্যাটিং দেখে। কিন্তু সেই তালিকায় পড়েন না তাঁর বাবা। কীভাবে ছোটো বয়স থেকেই ওয়াশিংটন সুন্দর ব্যাটিংয়ে ভালো, রীতিমত পরিসংখ্য়ান দিয়ে জানান তিনি। সুন্দরের বাবাও ক্রিকেট খেলতেন। অল্পের জন্য তামিলনাড়ুর জন্য খেলার সুযোগ পাননি, ছিলেন সম্ভাব্যদের তালিকা। কিন্তু সেই আক্ষেপ ছেলে-মেয়ের মধ্যে দিয়ে পুষিয়ে নিচ্ছেন তিনি। মেয়েও রাজ্যস্তরে ক্রিকেট খেলে আর ওয়াশিংটন সুন্দরের নাম তো এখন ঘরে ঘরে পৌঁছে গিয়েছে। 

 

বন্ধ করুন