বাংলা নিউজ > ময়দান > Australia vs India: বুমরাহর রেকর্ড ছুঁলেন চাহাল
যুজবেন্দ্র চাহাল। ছবি- রয়টার্স (REUTERS)
যুজবেন্দ্র চাহাল। ছবি- রয়টার্স (REUTERS)

Australia vs India: বুমরাহর রেকর্ড ছুঁলেন চাহাল

  • স্মিভ স্মিথকে আউট করে জাতীয় দলের সতীর্থ পেসারকে ধরে ফেলেন তারকা রিস্ট স্পিনার।

আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে জসপ্রীত বুমরাহর রেকর্ড ছুঁয়ে ফেললেন যুজবেন্দ্র চাহাল। বরং বলা ভালো বুমরাহর সঙ্গে প্রতিযোগিতা আরও জোরালো করলেন চাহাল।

ভারতের হয়ে আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে সবথেকে বেশি উইকেট নেওয়ার রেকর্ড ছিল এককভাবে জসপ্রীত বুমরাহর নামে। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে চলতি সিরিজের দ্বিতীয় টি-২০ ম্যাচে একটি উইকেট নিয়ে বুমরাহকে ছুঁয়ে ফেললেন যুজবেন্দ্র।

দেশের জার্সিতে ৫০ ম্যাচে বুমরাহ নিয়েছেন ৫৯টি উইকেট। চাহাল ৪৪ ম্যাচে দখল করেন ৫৯টি উইকেট। সিরিজের তৃতীয় ম্যাচেই বুমরাহকে টপকে এককভাবে রেকর্ড নিজের নামে করার সুযোগ রয়েছে যুজবেন্দ্রর সামনে।

ভারতের হয়ে সর্বোচ্চ টি-২০ উইকেট শিকারিদের তালিয়ায় তৃতীয় স্থানে রয়েছেন রবিচন্দ্রন অশ্বিন। ৪৬ ম্যাচে তাঁর সংগ্রহে রয়েছে ৫২টি উইকেট। ভুবনেশ্বর কুমার নিয়েছেন ৪৩ ম্যাচে ৪১ উইকেট। তিনি রয়েছেন তালিকার চতুর্থ স্থানে।

চাহাল সিডনিতে ৪ ওভার বল করে ৫১ রানের বিনিময়ে ১টি উইকেট দখল করেন। তার আগে ক্যানবেরায় সিরিজের প্রথম টি-২০ ম্যাচে রবীন্দ্র জাদেজার কনকাশন পরিবর্ত হিসেবে মাঠে নামেন যুজবেন্দ্র। সেই ম্যাচে ৪ ওভারে বল করে ২৫ রানের বিনিময়ে ৩টি উইকেট দখল করেন তিনি। ক্যানবেরায় ম্যাচের সেরার পুরস্কারও জেতেন চাহাল।

বন্ধ করুন