বাড়ি > ময়দান > স্থগিত অস্ট্রেলিয়া-ওয়েস্ট ইন্ডিজ টি-২০ সিরিজ, পুরো IPL খেলতে পারবেন স্মিথ, রাসেলরা
স্টিভ স্মিথ
স্টিভ স্মিথ

স্থগিত অস্ট্রেলিয়া-ওয়েস্ট ইন্ডিজ টি-২০ সিরিজ, পুরো IPL খেলতে পারবেন স্মিথ, রাসেলরা

  • আইপিএল গভর্নিং কাউন্সিল ঠিক করেছে ১৯ সেপ্টেম্বর থেকে ১০ নভেম্বরের মধ্যে হবে টুর্নামেন্ট। এখন শুধু লঙ্কা প্রিমিয়র লিগ মাঝে আসছে, যেটা শেষ হওয়ার কথা ২০ সেপ্টেম্বর। তবে সেই টুর্নামেন্ট আইপিএলের জন্য এগিয়ে আসার সম্ভাবনাই বেশি।

প্রত্যাশিতই ছিল। কোভিড পরিস্থিতির জন্য বাতিল হয়ে গেল অস্ট্রেলিয়া-ওয়েস্ট ইন্ডিজের টি-২০ সিরিজ। এর ফলে আইপিএলের পুরো মেয়াদকালে কোনও আন্তর্জাতিক ক্রিকেট নেই। ৫১ দিন ধরে বিশ্বের সেরা ক্রিকেটাররা আমিরশাহিতে দ্বৈরথে মাতবেন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে। 

অক্টোবরের ৪,৬ ও ৯ তারিখে অস্ট্রেলিয়ায় তিনটি টি-২০ ম্যাচ খেলার কথা ছিল ওয়েস্ট ইন্ডিজের। পূর্ব নির্ধারিত সুচী অনুযায়ী এটি হত ১৮ অক্টোবর থেকে টি-২০ বিশ্বকাপের আগে গা ঘামানোর অনুশীলন। কিন্তু কোভিডের জেরে টি -২০ বিশ্বকাপ বাতিল হয়ে গিয়েছে। ফলে এই টুর্নামেন্টের কোনও প্রাসঙ্গিকতা ছিল না। 

আইপিএল গভর্নিং কাউন্সিল ঠিক করেছে ১৯ সেপ্টেম্বর থেকে ১০ নভেম্বরের মধ্যে হবে টুর্নামেন্ট। এখন শুধু লঙ্কা প্রিমিয়র লিগ মাঝে আসছে, যেটা শেষ হওয়ার কথা ২০ সেপ্টেম্বর। তবে সেই টুর্নামেন্ট আইপিএলের জন্য এগিয়ে আসার সম্ভাবনাই বেশি। 

অন্যদিকে ইংল্যান্ডে ১৫ সেপ্টেম্বর সিরিজ সেরে আইপিএল খেলতে যাবেন অজিরা। কিন্তু তাদের কোয়ারেন্টাইনে থাকতে হবে কিনা, সেটা আইপিএলের এসওপি প্রকাশ পেলে জানা যাবে। 

একমাত্র দক্ষিণ আফ্রিকার খেলোয়াড়দের অংশগ্রহণ নিয়ে এখনও কিছুটা সংশয় থেকে গিয়েছে। বাকিরা এনওসি পেয়ে যাবেন সংশ্লিষ্ট দেশ থেকে। 

বন্ধ করুন