বাংলা নিউজ > ময়দান > রিকি পন্টিংদের বিশ্বরেকর্ড ছুঁল অস্ট্রেলিয়ার মহিলা ক্রিকেট দল
অস্ট্রেলিয়ার মহিলা ক্রিকেট দল। ছবি- টুইটার (Cricket Australia)
অস্ট্রেলিয়ার মহিলা ক্রিকেট দল। ছবি- টুইটার (Cricket Australia)

রিকি পন্টিংদের বিশ্বরেকর্ড ছুঁল অস্ট্রেলিয়ার মহিলা ক্রিকেট দল

  • গত ২ বছরে অস্ট্রেলিয়ার মেয়েরা ভারত, পাকিস্তান, ইংল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ, শ্রীলঙ্কা ও নিউজিল্যান্ডের বিরুদ্ধে টানা ওয়ান ডে সিরিজ জেতে।

রিকি পন্টিংয়ের জমানার ছেলেদের ক্রিকেটের বিশ্বরেকর্ড ছুঁয়ে ফেলল অস্ট্রেলিয়ার মহিলা ক্রিকেট দল। বুধবার ব্রিসবেনে নিউজিল্যান্ডকে সিরিজের তৃতীয় ওয়ান ডে ম্যাচে ২৩২ রানের বিশাল ব্যবধানে পরাজিত করে নজির গড়ে মেগ ল্যানিংয়ের নেতৃত্বাধীন অজি মহিলা ক্রিকেট দল। যদিও ল্যানিং চোটের জন্য এই ম্যাচে মাঠে নামেননি।

একটানা ওয়ান ডে জয়ের নিরিখেই ল্যানিংরা ছুঁয়ে ফেলেন ২০১৩ সালে পন্টিংদের গড়া বিশ্বরেকর্ড। অস্ট্রেলিয়ার মহিলা ক্রিকেট দলের এটি একটানা ২১ নম্বর একদিনের আন্তর্জাতিক ম্যাচ জয়। রিকি পন্টিংয়ের নেতৃত্বে অস্ট্রেলিয়া দল টানা ২১টি ওয়ান ডে জিতে বিশ্বরেকর্ড গড়েছিল।

২০১৭-র ২৯ অক্টোবর ইংল্যান্ডের কাছে শেষবার কোনও ওয়ান ডে ম্যাচে হার মানে অস্ট্রেলিয়ার মহিলা ক্রিকেট দল। তার পর থেকে গত ২ বছরে ভারত, পাকিস্তান, ইংল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ, শ্রীলঙ্কা ও নিউজিল্যান্ডের বিরুদ্ধে টানা ওয়ান ডে সিরিজ জেতে অস্ট্রেলিয়া।

এমন নজির গড়ার পর ল্যানিং বলেন, 'বড় জয় দিয়ে সিরিজ শেষ করতে পারায় খুশি। দীর্ঘদিন পর মাঠে নেমে এমন পারফর্ম্যান্স করে দেখাতে পারা নিঃসন্দেহে বড় বিষয়। টানা ২১টি ম্যাচ জয়ের অনুভূতি স্পেশাল। দলের খেলার গর্বিত।'

বন্ধ করুন