বাংলা নিউজ > ময়দান > ধোনির বিশ্বরেকর্ড ভাঙলেন মিচেল স্টার্কের স্ত্রী
অ্যালিসা হিলি। ছবি- টুইটার।
অ্যালিসা হিলি। ছবি- টুইটার।

ধোনির বিশ্বরেকর্ড ভাঙলেন মিচেল স্টার্কের স্ত্রী

  • নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজের দ্বিতীয় টি-২০ ম্যাচে হিলি পিছনে ফেলে দেন মাহিকে।

মহেন্দ্র সিং ধোনির বিশ্বরেকর্ড ভেঙে দিলেন অ্যালিসা হিলি। আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে উইকেটকিপার হিসেবে সবথেকে বেশি শিকারের নিরিখে ধোনিকে টপকে যান অজি তারকা।

ছেলে ও মেয়েদের ক্রিকেট মিলিয়ে আন্তর্জাতিক টি-২০ ম্যাচে বিশ্বের সবথেকে সফল উইকেটকিপার এখন হিলি, যিনি সম্পর্কে অজি পেসার মিচেল স্টার্কের স্ত্রী।

ক্যাচ ও স্টাম্প মিলিয়ে আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে ধোনির শিকার ৯১টি। এতদিন এটিই ছিল রেকর্ড। নিউজিল্যান্ডের বিরুদ্ধে চলতি সিরিজের দ্বিতীয় টি-২০ ম্যাচে দু'টি স্টাম্প আউট করার সৌজন্যে হিলির সংগ্রহ দাঁড়ায় ৯২টি শিকার। সুতরাং, এখন থেকে বিশ্বরেকর্ড লেখা থাকবে তাঁর নামেই।

ধোনি উইকেটকিপার হিসেবে ক্যাচ ধরেছেন ৫৭টি এবং স্টাম্প আউট করেছেন ৩৪টি। হিলি উইকেটকিপার হিসেবে ৪২টি ক্যাচ ধরেছেন এবং ৫০টি স্টাম্প আউট করেছেন। হিলি ৯৯টি ম্যাচে মাঠে নেমেছেন উইকেটকিপার হিসেবে। ১৫টি ম্যাচ খেলেছেন উইকেটরক্ষকের দস্তানা ছাড়া।

সার্বিক এই তালিকায় তৃতীয় স্থানে রয়েছেন ইংল্যান্ডের মহিলা দলের উইকেটকিপার সারা টেলর। ২৩টি ক্যাচ ও ৫১টি স্টাম্প মিলিয়ে তাঁর শিকার ৭৪টি। সবথেকে বেশি স্টাম্প আউট করার নিরিখে টেলরের ঘাড়ে নিঃশ্বাস ফেলছেন অ্যালিসা হিলি।

বন্ধ করুন