বাংলা নিউজ > ময়দান > অবাক করা মিল! ৫ রানে ম্যাচ জয়, ক্যাপ্টেন ল্যানিং নট-আউট ৪৯-এ, গত বিশ্বকাপের সেমিফাইনালেও দেখা গিয়েছিল হুবহু এমন ছবি

অবাক করা মিল! ৫ রানে ম্যাচ জয়, ক্যাপ্টেন ল্যানিং নট-আউট ৪৯-এ, গত বিশ্বকাপের সেমিফাইনালেও দেখা গিয়েছিল হুবহু এমন ছবি

মেগ ল্যানিং। ছবি- এএফপি।

ICC Women's T20 World Cup: উত্তেজক ম্যাচে ভারতকে সংক্ষিপ্ত ব্যবধানে হারিয়ে চলতি মহিলা টি-২০ বিশ্বকাপের ফাইনালে ওঠে অস্ট্রেলিয়া। গতবারের টি-২০ বিশ্বকাপের সেমিফাইনালের সঙ্গে এবারের মিল দেখলে অবাক হবেন নিশ্চিত।

২০২০ সালের মহিলা টি-২০ বিশ্বকাপের সেমিফাইনালে দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে দেয় অস্ট্রেলিয়া। শেষমেশ তারা বিশ্বচ্যাম্পিয়ন হয়ে অভিযান শেষ করে। এবার সেমিফাইনালে ভারতকে পরাজিত করে ফাইনালে ওঠে অস্ট্রেলিয়া। সঙ্গত কারণেই এবারও তাদের বিশ্বচ্যাম্পিয়ন হওয়ার সম্ভাবনা প্রবল।

যদিও সংখ্যাতত্ত্বের নিরিখে ২টি বিশ্বকাপের সেমিফাইনাল ম্যাচে যে মিল দেখা যায়, তাতে ইতিহাসের পুনরাবৃত্তির আশায় বুক বাঁধতে পারেন অস্ট্রেলিয়ার সমর্থকরা।

আসলে গত বিশ্বকাপের সেমিফাইনালে অস্ট্রেলিয়া ৫ রানে হারিয়ে দেয় দক্ষিণ আফ্রিকাকে। এবার সেমিফাইনালে ভারতকে সেই ৫ রানেই হারায় তারা।

আরও উল্লেখযোগ্য বিষয় হল, গতবার সেমিফাইনালে ব্যক্তিগত ৪৯ রানে নট-আউট থাকেন অস্ট্রেলিয়ার ক্যাপ্টেন মেগ ল্যানিং। এবারও তিনি সেমিফাইনালে ৪৯ রানে নট-আউট থাকেন।

আরও পড়ুন:- Women's T20 WC: হরমনপ্রীত বলছেন দুর্ভাগ্যের, তবে শুধুই কি ভাগ্যের হাতে মার খেয়েছে ভারত? ক্রিকেটারদের কোনও দায় নেই?

অস্ট্রেলিয়া বনাম দক্ষিণ আফ্রিকা ২০২০ মহিলা টি-২০ বিশ্বকাপের সেমিফাইনাল:-
শুরুতে ব্যাট করতে নেমে অস্ট্রেলিয়া নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটের বিনিময়ে ১৩৪ রান তোলে। মেগ ল্যানিং ৪৯ রানে নট-আউট থাকেন। বৃষ্টিবিঘ্নিত ম্যাচে জবাবে ব্যাট করতে নেমে দক্ষিণ আফ্রিকা ১৩ ওভারে ৫ উইকেটের বিনিময়ে ৯২ রান তোলে। ডাকওয়ার্থ-লুইস নিয়মে ৫ রানে ম্যাচ জেতে অস্ট্রেলিয়া।

অস্ট্রেলিয়া বনাম ভারত ২০২০ মহিলা টি-২০ বিশ্বকাপের সেমিফাইনাল:-
শুরুতে ব্যাট করে অস্ট্রেলিয়া নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটের বিনিময়ে ১৭২ রান তোলে। মেগ ল্যানিং ৪৯ রানে নট-আউট থাকেন। ব্যাট করতে নেমে ভারত ২০ ওভারে ৮ উইকেটের বিনিময়ে ১৬৭ রান তোলে। ৫ রানে ম্যাচ জিতে ফাইনালে ওঠে অস্ট্রেলিয়া।

আরও পড়ুন:- IND vs AUS Women's T20 WC Semi-Final: তীরে এসে তরী ডুবল ভারতের, ফের অজিদের কাছে হেরে স্বপ্ন ভাঙল ভারতের

ভারত-অস্ট্রেলিয়া সেমিফাইনাল ম্যাচ ঘিরে আরও কিছু উল্লেখযোগ্য মিলে চোখ রাখা যাক।
প্রথমত, ভারতের মহিলা ক্রিকেট দল তাদের শেষ টি-২০ ম্যাচ জেতে ৫ রানের ব্যবধানে (আয়ারল্যান্ডের বিরুদ্ধে)। তারা শেষ টি-২০ ম্যাচ হারে ৫ রানের ব্যবধানে।

দ্বিতীয়ত, ২০০৭ সালে ভারত ছেলেদের টি-২০ বিশ্বকাপ অভিযান শেষ করে ৫ রানে জিতে (পাকিস্তানকে ফাইনালে হারায়)। ঠিক তার পরেই শুরু হয় ছেলেদের আইপিএল। এবার ভারত ২০২৩ মহিলা টি-২০ বিশ্বকাপ অভিযান শেষ করে ৫ রানে হেরে। ঠিক এর পরেই শুরু হবে মেয়েদের আইপিএল।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

সোহিনীকে খাইয়ে দিচ্ছেন শোভন, বিয়ের পর প্রকাশ্যে আইবুড়োভাতের ছবি!মেনুতে কী ছিল দাম বাড়িয়েও পুরনো ট্যারিফ ফিরিয়ে আনল জিও, সঙ্গে বাড়ল প্ল্যানের ভ্যালিডিটি! ৪৫টা ট্রফি! অনন্য কীর্তির জন্য লিওনেল মেসিকে বিশেষ সম্মান দিল ইন্টার মায়ামি শুক্রাদিত্য রাজযোগে ৫ রাশির প্রেম জীবনে আসবে জোয়ার, দেখুন সাপ্তাহিক প্রেম রাশিফল কড়া হল সরকার, এবার থেকে এই ভাতা পেতে বাংলার সরকারি শিক্ষকদের মানতে হবে ১৩ শর্ত গেমসের ভারতীয় দলে সেনার ২৪ প্রতিযোগী, রয়েছেন সার্ভিসেস থেকে মহিলা প্রতিযোগীও 'আপনি মাসি নাকি...' বোনঝির সঙ্গে নেচে কটাক্ষের শিকার মিমি! কিন্তু কেন? পেট্রাপোলে বন্ধ বাণিজ্য, বাংলাদেশ থেকে মাছ আসছে না এপারে, লোকসান কয়েক কোটি টাকার T20I ফর্ম্যাটে সূর্যকুমার যাদব অধিনায়ক হওয়ার পরেই এল স্ত্রীর বিশেষ বার্তা বিশেষভাবে সক্ষম সমর্থকের প্রতি হৃদয়স্পর্শী আচরণ, মন জিতলেন স্মৃতি মন্ধনা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.