বাংলা নিউজ > ময়দান > গুরুতর অভিযোগ, অজি ক্রিকেটার উসমান খোয়াজার ভাইয়ের ১০ বছরের জেল হতে পারে
গুরুতর অভিযোগ উঠেছে অস্ট্রেলীয় ক্রিকেটার উসমান খোয়াজার ভাইয়ের বিরুদ্ধে।
গুরুতর অভিযোগ উঠেছে অস্ট্রেলীয় ক্রিকেটার উসমান খোয়াজার ভাইয়ের বিরুদ্ধে।

গুরুতর অভিযোগ, অজি ক্রিকেটার উসমান খোয়াজার ভাইয়ের ১০ বছরের জেল হতে পারে

  • অভিযোগ, দুই ব্যক্তিকে ভুয়ো সন্ত্রাসবাদী প্রমাণ করতে ষড়যন্ত্র করেছিলেন অস্ট্রেলিয়ার তারকা ক্রিকেটারের ভাই আরসালান।

শুভব্রত মুখার্জি

গুরুতর অভিযোগ উঠেছে অজি ক্রিকেটার উসমান খোয়াজার ভাইয়ের বিরুদ্ধে। অভিযোগের তীব্রতা এতটাই গুরুতর যে ১০ বছরের জেল হতে পারে আরসালান খোয়াজার। মহিলা ঘটিত একটি ঘটনায় আলাদা আলাদা দুই ব্যক্তিকে ভুয়ো সন্ত্রাসবাদী প্রমাণ করতে ষড়যন্ত্র করেছিলেন অস্ট্রেলিয়ার তারকা ক্রিকেটার উসমান খোয়াজার ভাই আরসালান।

সেই অপরাধে আগেই গ্রেফতার হয়েছেন আরসালান। সেই মামলায় দোষী সাব্যস্ত হয়েছেন তিনি। শীঘ্রই সাজা ঘোষণা করবে অস্ট্রেলিয়ার আদালত। অপরাধের সময় আরসালান মানসিকভাবে অসুস্থ থাকায় সাজা কিছুটা কম হতে পারে। খবর অনুযায়ী নভেম্বরেই জেলে যাবেন খোয়াজার ভাই আরসালান।

প্রসঙ্গত নিউ সাউথ ওয়েলস বিশ্ববিদ্যালয়ের অফিস থেকে একটি ল্যাপটপ ও একটি নোটবুক বেশ কয়েক বছর আগে উদ্ধার করেছিল অজি পুলিশ। ল্যাপটপ ও নোটবুকে তত্‍কালীন অজি প্রধানমন্ত্রী ম্যালকম টার্নবুল ও তাঁর সহকারী জুলি বিশপকে হত্যার ব্লু প্রিন্ট ছিল। অপেরা হাউস ও বিভিন্ন রেল স্টেশনে সন্ত্রাসবাদী হামলার ছকও করা হয়েছিল। 

ল্যাপটপটি ছিল আরসালানের সহকর্মী শ্রীলঙ্কার এক পিএইচডি ছাত্র মহম্মদ নিজামুদ্দিনের। পরে জানা যায় বড়সড় চক্রান্ত করেছিলেন উসমান খোয়াজার ভাই। মহিলাঘটিত বিদ্বেষের কারণে প্রতিশোধ নিতেই নিজামুদ্দিনকে পুলিশের কাছে সন্ত্রাসবাদী প্রমাণ করতে তাঁর ল্যাপটপে ভুয়ো জঙ্গি হানার ছক কষে রেখেছিলেন খোওয়াজার ভাই। একইরকমভাবে আরও এক ব্যক্তিতে ফাঁসান আরসালান।

বন্ধ করুন