বাংলা নিউজ > ময়দান > গুরুতর অভিযোগ, অজি ক্রিকেটার উসমান খোয়াজার ভাইয়ের ১০ বছরের জেল হতে পারে

গুরুতর অভিযোগ, অজি ক্রিকেটার উসমান খোয়াজার ভাইয়ের ১০ বছরের জেল হতে পারে

গুরুতর অভিযোগ উঠেছে অস্ট্রেলীয় ক্রিকেটার উসমান খোয়াজার ভাইয়ের বিরুদ্ধে।

অভিযোগ, দুই ব্যক্তিকে ভুয়ো সন্ত্রাসবাদী প্রমাণ করতে ষড়যন্ত্র করেছিলেন অস্ট্রেলিয়ার তারকা ক্রিকেটারের ভাই আরসালান।

শুভব্রত মুখার্জি

গুরুতর অভিযোগ উঠেছে অজি ক্রিকেটার উসমান খোয়াজার ভাইয়ের বিরুদ্ধে। অভিযোগের তীব্রতা এতটাই গুরুতর যে ১০ বছরের জেল হতে পারে আরসালান খোয়াজার। মহিলা ঘটিত একটি ঘটনায় আলাদা আলাদা দুই ব্যক্তিকে ভুয়ো সন্ত্রাসবাদী প্রমাণ করতে ষড়যন্ত্র করেছিলেন অস্ট্রেলিয়ার তারকা ক্রিকেটার উসমান খোয়াজার ভাই আরসালান।

সেই অপরাধে আগেই গ্রেফতার হয়েছেন আরসালান। সেই মামলায় দোষী সাব্যস্ত হয়েছেন তিনি। শীঘ্রই সাজা ঘোষণা করবে অস্ট্রেলিয়ার আদালত। অপরাধের সময় আরসালান মানসিকভাবে অসুস্থ থাকায় সাজা কিছুটা কম হতে পারে। খবর অনুযায়ী নভেম্বরেই জেলে যাবেন খোয়াজার ভাই আরসালান।

প্রসঙ্গত নিউ সাউথ ওয়েলস বিশ্ববিদ্যালয়ের অফিস থেকে একটি ল্যাপটপ ও একটি নোটবুক বেশ কয়েক বছর আগে উদ্ধার করেছিল অজি পুলিশ। ল্যাপটপ ও নোটবুকে তত্‍কালীন অজি প্রধানমন্ত্রী ম্যালকম টার্নবুল ও তাঁর সহকারী জুলি বিশপকে হত্যার ব্লু প্রিন্ট ছিল। অপেরা হাউস ও বিভিন্ন রেল স্টেশনে সন্ত্রাসবাদী হামলার ছকও করা হয়েছিল। 

ল্যাপটপটি ছিল আরসালানের সহকর্মী শ্রীলঙ্কার এক পিএইচডি ছাত্র মহম্মদ নিজামুদ্দিনের। পরে জানা যায় বড়সড় চক্রান্ত করেছিলেন উসমান খোয়াজার ভাই। মহিলাঘটিত বিদ্বেষের কারণে প্রতিশোধ নিতেই নিজামুদ্দিনকে পুলিশের কাছে সন্ত্রাসবাদী প্রমাণ করতে তাঁর ল্যাপটপে ভুয়ো জঙ্গি হানার ছক কষে রেখেছিলেন খোওয়াজার ভাই। একইরকমভাবে আরও এক ব্যক্তিতে ফাঁসান আরসালান।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

গুজরাটি নিয়মে হল মালাবদল, অনন্তর নাক ধরে কি টানতে পারল রাধিকার মা? দেখুন ভিডিয়োয় রাজস্থানি পোশাকে দীপিকা, বিয়েবাড়িতে দেখা রজনীকান্তের সঙ্গে ভাইয়ের বরযাত্রীতে জমিয়ে নাচ ইশার! ধনু-মকর-কুম্ভ-মীনের শনিবার কেমন কাটবে? জানুন রাশিফল ‘২০১৮-তে DA-কে আইনি স্বীকৃতি, তবে এত পরে মামলা কেন? পর্যবেক্ষণ সুপ্রিম কোর্টের’ সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে শনিবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে শনিবার? জানুন রাশিফল শনিতে সতর্কতা জারি ১৭ জেলায়, ভারী বৃষ্টি ৩টিতে, কবে থেকে বৃষ্টি কমবে কোথায়? ১৪ ঘণ্টা ব্যাহত হবে HDFC-র পরিষেবা! কখন UPI, ATM, FASTag-সহ কী কী বন্ধ থাকবে? স্ত্রী, মেয়েকে নিয়ে অনন্ত-রাধিকার বিয়েতে হাজির মাহি!

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.