বাড়ি > ময়দান > মাত্র ২০ বছর বয়সে মারা গেলেন অস্ট্রেলিয়ার অলিম্পিক ফিগার স্কেটার একাতেরিনা

মাত্র ২০ বছর বয়সে মারা গেলেন অস্ট্রেলিয়ার অলিম্পিক ফিগার স্কেটার একাতেরিনা

  • জন্মসূত্রে রাশিয়ান তরুণী একাতেরিনা আলেকজান্দ্রোভস্কায়া অস্ট্রেলিয়ার হয়ে শীতকালীন অলিম্পিকে প্রতিনিধিত্ব করতেন।
প্রাথমিকভাবে একাতেরিনার মৃত্যর কারণ জানানো না হলেও তাঁর কোচের কথা অনুযায়ী, মস্কোয় ৬ তলা অ্যাপার্টমেন্টের জানালা দিয়ে পড়ে মৃত্যু হয়েছে তারকা ফিগার স্কেটারের।
1/6প্রাথমিকভাবে একাতেরিনার মৃত্যর কারণ জানানো না হলেও তাঁর কোচের কথা অনুযায়ী, মস্কোয় ৬ তলা অ্যাপার্টমেন্টের জানালা দিয়ে পড়ে মৃত্যু হয়েছে তারকা ফিগার স্কেটারের।
রাশিয়ার সংবাদমাধ্যমে খবর, একটি নোট রেখে গিয়েছেন একাতেরিনা, যাতে লেখা রয়েছে ‘Lyublyu’ (I love)। স্বাভাবিকভাবেই তাঁর মৃত্যুকে আত্মহত্যা বলে সন্দেহ করছে পুলিশ।
2/6রাশিয়ার সংবাদমাধ্যমে খবর, একটি নোট রেখে গিয়েছেন একাতেরিনা, যাতে লেখা রয়েছে ‘Lyublyu’ (I love)। স্বাভাবিকভাবেই তাঁর মৃত্যুকে আত্মহত্যা বলে সন্দেহ করছে পুলিশ।
অস্ট্রেলিয়ার নাগরিকত্ব পাওয়ার পর ২০১৮ শীতকালীন অলিম্পিকে হার্লি উইন্ডসরের সঙ্গে জুটি বেঁধে লড়াইয়ে নামেন একাতেরিনা। উইন্ডসর-একাতেরিনা জুটি তার আগের বছরেই ওয়ার্ল্ড জুনিয়র চ্যাম্পিয়ন হয়।
3/6অস্ট্রেলিয়ার নাগরিকত্ব পাওয়ার পর ২০১৮ শীতকালীন অলিম্পিকে হার্লি উইন্ডসরের সঙ্গে জুটি বেঁধে লড়াইয়ে নামেন একাতেরিনা। উইন্ডসর-একাতেরিনা জুটি তার আগের বছরেই ওয়ার্ল্ড জুনিয়র চ্যাম্পিয়ন হয়।
তাঁর কোচ আন্দ্রেই খেকালো জানিয়েছেন, গত জানুয়ারিতে মৃগীরোগে আক্রান্ত হলে খেলা ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নেন একাতেরিনা। খেকালো এও জানিয়েছেন যে, অবসাদে ভুগছিলেন তাঁর ছাত্রী।
4/6তাঁর কোচ আন্দ্রেই খেকালো জানিয়েছেন, গত জানুয়ারিতে মৃগীরোগে আক্রান্ত হলে খেলা ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নেন একাতেরিনা। খেকালো এও জানিয়েছেন যে, অবসাদে ভুগছিলেন তাঁর ছাত্রী।
একাতেরিনার মৃত্যুতে ভেঙে পড়েছেন তাঁর স্কেটিং পার্টনার উইন্ডসর। ইনস্টাগ্রামে শোক প্রকাশ করছেন অজি তারকা।
5/6একাতেরিনার মৃত্যুতে ভেঙে পড়েছেন তাঁর স্কেটিং পার্টনার উইন্ডসর। ইনস্টাগ্রামে শোক প্রকাশ করছেন অজি তারকা।
এমন রহস্য রেখে একাতেরিনা অকালে চলে যাওয়ায় শোকস্তব্ধ অজি ক্রীড়ামহল। এই নিয়ে মাত্র ১০ দিনের ব্যধানে অস্ট্রেলিয়ার দু'জন উইন্টার স্পোর্টস স্টারের মৃত্য হল।
6/6এমন রহস্য রেখে একাতেরিনা অকালে চলে যাওয়ায় শোকস্তব্ধ অজি ক্রীড়ামহল। এই নিয়ে মাত্র ১০ দিনের ব্যধানে অস্ট্রেলিয়ার দু'জন উইন্টার স্পোর্টস স্টারের মৃত্য হল।
অন্য গ্যালারিগুলি