বাংলা নিউজ > ময়দান > Australian Open 2021: প্রতিবেশীদের আপত্তি, অ্যাডিলেডে কোয়ারেন্টাইন নাদালদের
রাফায়েল নাদাল। (ফাইল ছবি, সৌজন্য রয়টার্স)
রাফায়েল নাদাল। (ফাইল ছবি, সৌজন্য রয়টার্স)

Australian Open 2021: প্রতিবেশীদের আপত্তি, অ্যাডিলেডে কোয়ারেন্টাইন নাদালদের

  • ফেব্রুয়ারিতে অনুষ্ঠিত হবে বছরের প্রথম গ্র্যান্ডস্ল্যাম অস্ট্রেলিয়ান ওপেন।

শুভব্রত মুখার্জি

আগের ঘোষণা মতোই ফেব্রুয়ারিতে অনুষ্ঠিত হবে বছরের প্রথম গ্র্যান্ডস্ল্যাম অস্ট্রেলিয়ান ওপেন। তবে অজি ওপেন শুরুর আগেই খেলোয়াড়দের নিভৃতবাস নিয়ে সমস্যা দেখা দিয়েছিল। কারণ স্থানীয়দের আপত্তি ছিল, লোকালয়ে এভাবে নিভৃতবাস করা যাবে না। সমস্যা সমাধানে উদ্যোগী হয়েছে টুর্নামেন্ট কর্তৃপক্ষ। ফলে মেলবোর্ন নয়, অস্ট্রেলিয়ান ওপেনে নামার আগে রাফায়েল নাদালদের বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে (নিভৃতবাসে) থাকতে হবে অ্যাডিলেডে। এই তথ্য জানিয়েছেন আয়োজকরা স্বয়ং। 

এর আগে ঠিক ছিল, মেলবোর্নের বিলাসবহুল হোটেলে খেলোয়াড়দের কোয়ারেন্টাইনে রাখা হলে। কিন্তু হোটেলটির পার্শ্ববর্তী বাসিন্দাদের তীব্র আপত্তিতে তা আর করা সম্ভব হয়নি।বাড়ন্ত করোনাভাইরাসের ভয়ে খেলোয়াড়দের কোয়ারেন্টাইন মেনে নেননি স্থানীয় মানুষ।

অ্যাডিলেডে একটি প্রদর্শনীমূলক প্রতিযোগিতায় খেলার পর সব খেলোয়াড়েরারা মেলবোর্নে আসবেন আগামী ৩১ জানুয়ারি। সেখানেই অস্ট্রেলিয়ান ওপেনের প্রস্তুতি শুরু করবেন সকলে। ১৫ জানুয়ারি থেকে খেলোয়াড়রা অস্ট্রেলিয়ার মাটিতে পা রাখবেন। সরকারের নিয়ম অনুযায়ী প্রত্যেককেই বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে থাকতে হবে।

টেনিস অস্ট্রেলিয়ার প্রধান ক্রেগ টিলে জানান, দ্বিতীয় শহরের ব্যবস্থা করা জরুরি ছিল। তিনি বলেন, 'অন্তত ৫০ জনকে কোয়ারেন্টিন করার জন্য দক্ষিণ অস্ট্রেলিয়ার সরকারকে অনুরোধ করেছিলাম আমরা। কিন্তু তারা সম্মতি দেয়নি।'

বন্ধ করুন