বাংলা নিউজ > ময়দান > ডাবলস খেতাব জিতে সিঙ্গলসে মনোযোগের পথে সাবালেঙ্কা, এখনই সম্ভবত নয় জুটিতে
ট্রফি জয়ের পর এলিস মার্টিনেস-আরিয়ানা সাবালেঙ্কা। (ছবি সৌজন্য রয়টার্স)
ট্রফি জয়ের পর এলিস মার্টিনেস-আরিয়ানা সাবালেঙ্কা। (ছবি সৌজন্য রয়টার্স)

ডাবলস খেতাব জিতে সিঙ্গলসে মনোযোগের পথে সাবালেঙ্কা, এখনই সম্ভবত নয় জুটিতে

  • ফাইনালে সহজ জয়।

শুভব্রত মুখার্জি

একেবারে শেষ লগ্নে এসে পৌঁছে গিয়েছে এই মরশুমের প্রথম গ্র্যান্ডস্ল্যাম প্রতিযোগিতা। নয়া বছরের প্রথম গ্র্যান্ডস্ল্যাম সাক্ষী থেকেছে একাধিক টানটান উত্তেজনাপূর্ণ ম্যাচের। পুরুষ, মহিলা উভয় বিভাগেই ঘটেছে একাধিক অঘটন। কোয়ার্টার-ফাইনালে হারের মুখ দেখেছেন রাফায়েল নাদাল, সেমিফাইনালে হেরেছেন সেরেনা উইলিয়ামস। আবার অপরদিকে নোভাক জোকোভিচ রবিবার ফাইনালে নামবেন। ইতিমধ্যে মহিলা সিঙ্গলসে ট্রফি জিতেছেন নাওমি ওসাকা।

ভারতীয় টেনিস তারকাদের জন্য অস্ট্রেলিয়ান ওপেন একেবারেই ভালো যায়নি। রোহন বোপান্না, অঙ্কিতা রায়না, দ্বিবীজ শরণরা ডাবলসের প্রথম রাউন্ড থেকে ছিটকে যান। বোপান্না আবার মিক্সড ডাবলসেও প্রথম রাউন্ড থেকেই ছিটকে যান। সুমিত নাগাল পুরুষ সিঙ্গলসের প্রথম রাউন্ড থেকেই ছিটকে যান। এই আবহেই হয়ে গেল অস্ট্রেলিয়ান ওপেনের মহিলাদের ডাবলসের ফাইনাল। ট্রফি জিতলেন এলিস মার্টিনেস-আরিয়ানা সাবালেঙ্কা জুটি।

অস্ট্রেলিয়ান ওপেনে মহিলা ডাবলসের ফাইনালে বারবোরা ক্রেজসিকোভা-ক্যাটেরিনা সিনিয়াকোভা জুটিকে হারালেন এলিস মার্টিনেস-আরিয়ানা সাবালেঙ্কা। ম্যাচের ফলাফল ৬-২, ৬-৩। মার্টিনেস-সাবালেঙ্কা জুটি প্রথমবার অস্ট্রেলিয়ান ওপেন চ্যাম্পিয়ন হল। বছরের প্রথম গ্র্যান্ডস্লাম জয়ের পরে স্বাভাবিকভাবেই উচ্ছসিত মার্টিনেস-সাবালেঙ্কা জুটি।ফাইনালে চেক জুটিকে স্ট্রেট সেটে হারালেন তাঁরা। টুর্নামেন্টের দ্বিতীয় বাছাই এই জুটির মাথায় প্রথমবারের জন্য উঠল অস্ট্রেলিয়ান ওপেন চ্যাম্পিয়নের তকমা। এটি এই জুটির পঞ্চম খেতাব। তবে আপাতত এই জুটির সম্ভবত শেষ ডাবলস হতে চলেছে ফাইনাল। কারণ সিঙ্গলসে বিশ্বের প্রথম দশে থাকা সাবালেঙ্কা আপাতত সেদিকেই বাড়তি মনোযোগ দিতে চাইছেন। শুধুমাত্র কয়েকটি গুরুত্বপূর্ণ টুর্নামেন্টে ডাবলস খেলবেন।

বন্ধ করুন