বাংলা নিউজ > ময়দান > Australian Open 2021: কোয়ার্টারে মাত্র ৬৬ মিনিটে জিতে এনার্জি বাঁচালেন ওসাকা, সেমিফাইনালে সামনে সেরেনা
মেসবোর্নে নাওমি ওসাকা। (ছবি সৌজন্য রয়টার্স)
মেসবোর্নে নাওমি ওসাকা। (ছবি সৌজন্য রয়টার্স)

Australian Open 2021: কোয়ার্টারে মাত্র ৬৬ মিনিটে জিতে এনার্জি বাঁচালেন ওসাকা, সেমিফাইনালে সামনে সেরেনা

  • কোয়ার্টার-ফাইনালে সহজ জয় ওসাকার। 

শুভব্রত মুখার্জি

আগের ম্যাচেই হাড্ডাহাড্ডি লড়াই করে কোয়ার্টার ফাইনালে পা রাখতে হয়েছিল জাপানি টেনিস তারকা নাওমি ওসাকাকে। দু'দুটো ম্যাচ পয়েন্ট বাঁচিয়েও তিনি অসাধারণ প্রত্যাবর্তন ঘটিয়ে করে কোয়ার্টার ফাইনালের টিকিট নিশ্চিত করেন। তবে কোয়ার্টার ফাইনালে তিনি প্রতিপক্ষকে একেবারে উড়িয়ে দিলেন। অস্ট্রেলিয়ান ওপেনে জাপানি তারকা ওসাকা সু -ওয়েই- সিকে স্ট্রেট সেটে উড়িয়ে দিলেন।

সহজ জয়ের মধ্যে দিয়ে অস্ট্রেলিয়ান ওপেনের সেমিফাইনালে পৌঁছে গেলেন বিশ্বের তিন নম্বর টেনিস তারকা নাওমি ওসাকা। সু ওয়েইকে স্ট্রেট সেটে হারাতে ওসাকা নিলেন মাত্র ৬৬ মিনিট। এই লড়াইয়ে কোয়ার্টার ফাইনালে জিতলেন ২৩ বছর বয়সের নিস তারকা। ম্যাচের ফলাফল ওসাকার পক্ষে ৬-২, ৬-২।

সেমিফাইনালে ওসাকার প্রতিপক্ষ সেরেনা উইলিয়ামস। কোয়ার্টার ফাইনালে জেতার পর ওসাকা বললেন, 'আগেরদিনের মতো নার্ভাস ছিলাম না। ভীষণ শান্ত ছিলাম। যেভাবে খেলেছি তাতে আমি খুশি।'

চfনা তাইপের সু ওয়েই একজন খ্যাতনামা ডাবলস প্লেয়ার। তিনি তাঁর থেকে অনেকটাই জুনিয়র ওসাকার কাছে হার স্বীকার করতে বাধ্য হলেন। এই দিনের ম্যাচে সু ওয়েইয়ের বেশ কয়েকটা সার্ভিসে সমস্যায় পড়তে হয় ওসাকাকে। তবে ওইটুকুতেই শেষ। আর কোনও প্রতিরোধ তিনি গড়ে তুলতে পারেননি ওয়েই।

বন্ধ করুন